Home / খাগড়াছড়ি / মাটিরাঙ্গার বাঙ্গালিদের উপর নৃশংস হামলার পর ইউপিডিএফ কর্তৃক জঘন্যতম অপপ্রচার!

মাটিরাঙ্গার বাঙ্গালিদের উপর নৃশংস হামলার পর ইউপিডিএফ কর্তৃক জঘন্যতম অপপ্রচার!

||ফারুক হোসেন, মাটিরাঙ্গা||

ইউপিডিএফ কর্তৃক পরিচালিত নিবন্ধন বিহীন তথাকথিত অনলাইন নিউজ পোর্টালে বাঙ্গালিদের বিরুদ্ধে জঘন্যতম অপপ্রচার শুরু করে।

খাগছাছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার ২ নং তবলছড়ি ইউনিয়নের লাইফু কার্বারী পাড়া ও তাইন্দং ইউনিয়নের পংবাড়ী নামক এলাকার প্রকৃত ঘটনাকে ধামাচাপা দিতে জঘন্যতম অপপ্রচার রটিয়ে দেওয়ার চেষ্টা চলছে। এসব জঘন্যতম মিথ্যা অপপ্রচার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে পাহাড়ে বাঙ্গালি কর্তৃক উপজাতিদের উপর হামলা হয়েছে বলে ঘৃণিত চর্চা করে সন্ত্রাসী ইউপিডিএফ ও তাদের দোসররা। এর ফলে দেশবাসী মনে করে পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালি ও রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক উপজাতিদের উপর হামলা হয়!! অদ্য (রবিবার) ৪ এপ্রিলের প্রকৃত ঘটনা হচ্ছে লাইফু ও পংবাড়ী এলাকায় বাঙ্গালি জমিতে বাঙ্গালি নারী-পুরুষ কাজ করছিল দীর্ঘদিন হতে ইউপিডিএফ প্রসিত সন্ত্রাসীরা হুমকি-দামকি দিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে আসছি। চাঁদা পরিশোধ না করায় পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে অদ্য তারিখে সন্ত্রাসীরা আচমকা এসে বাঙ্গালিদের উপর গুলিবর্ষণ ও হামলা করে বাঙ্গালিদের ক্ষতবিক্ষত করে। এ নৃশংস হামলার ঘটনাকে ধামাচাপা দিতে সন্ত্রাসীরা অপপ্রচার করছে যে, বাঙ্গালিদের ভয়ে আশে পাশের পাহাড়িরা পালিয়ে যাচ্ছে। বাঙ্গালিরা ঘটনার পর থেকে সংযত আছে। কোন উপজাতির প্রতি হামলা করার মতো বাঙ্গালিদের মনমানসিকতা নেই৷ ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টায় লিপ্ত ইউপিডিএফ সন্ত্রাসীরা।

ইউপিডিএফ সন্ত্রাসীদের অপপ্রচার এবং গুজবে কেউ কান দিবেন না। ইউপিডিএফ সন্ত্রাসী সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ কর্তৃক পরিচালিত Chtnews.com সর্বদা রাষ্ট্র, প্রশাসন ও বাঙ্গালি জনগণ নিয়ে গুজব রটিয়ে দিয়ে পাহাড় অশান্ত করে। পাহাড়ের চিপায় বসে সার্বক্ষণিক উস্কানিমূলক এবং সম্প্রীতি বিনষ্ট জন্য সংবাদ প্রকাশিত করে। পাহাড়ি-বাঙ্গালি দাঙ্গা সংঘটিত করায় তাদের উদ্দেশ্য। এই অনলাইনের বিরুদ্ধে গুজব রটানোর কারণে তথ্য প্রযুক্তির মামলা করা প্রয়োজন।

পূর্বে নিবন্ধন বিহীন তথাকথিত এই অনলাইন নিউজ পোর্টালের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা করা হয় খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে মানহীনকর সংবাদ প্রকাশের জেরে। আইন শৃঙ্খলা বাহিনীর উচিত দ্রুত সময়ে Chtnews.com এর সঙ্গে সংশ্লিষ্টদের গ্রেফতার করা।

মতামত

x