প্রেস বিজ্ঞপ্তি– রুমা সেনা জোন এর সেনাসদস্যগণ অদ্য (মঙ্গলবার) ১১ মে, ২০২১ তারিখে রাত সাড়ে তিন ঘটিকায় দায়িত্বপূর্ণ মিনঝিরি পাড়ার উত্তর এলাকায় পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানায় সফল অভিযান পরিচালনা করে। সশস্ত্র দলটি দরিদ্র জনসাধারণকে অস্ত্রের মুখে জিম্মি করে বিপুল পরিমাণ চাঁদা আদায় ও সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েমের প্রচেষ্টা চালাচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে রুমা জোন এর একটি বিশেষ অভিযান দল নানা প্রাকৃতিক প্রতিবন্ধকতা ও দূর্গম পাহাড়ী পথ পাড়ি দিয়ে গভীর রাতে অভিযান এলাকায় পৌছায়। অভিযান দলটি সন্ত্রাসী আস্তানার সন্নিকটে পৌছালে সন্ত্রাসীগণ টের পেয়ে এলোপাতাড়িভাবে ফায়ার করে। তৎক্ষণাৎ অভিযান দলটি সমন্বিতভাবে পাল্টা ফায়ার করে এবং উভয় দলের সাথে গুলি বিনিময় হয়। পরবর্তীতে তাদের আস্তানায় তল্লাশী চালানো হয়। উক্ত অভিযানে ০২টি রাশিয়ান এসএমজি, ০৩টি ম্যাগাজিন, ১২ রাউন্ড এসএমজি এ্যামোনিশন, ০৩ রাউন্ড পিস্তল এ্যামোনিশন, ০১টি ছুরি, ১০০ গ্রাম গাঁজা, ১০০ গ্রাম আফিম, ৭৫০ মিলিঃ দেশীয় মদ, ০১টি সোলার চার্জার, ০১ সেট তাস ও ০১ টি ব্যাগ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে প্রভাবিত করার লক্ষ্যে স্থানীয় জনসাধারণের মধ্যে জোরপূর্বক আধিপত্য বিস্তার করা তাদের কর্মকান্ডের অন্যতম উদ্দেশ্য বলে ধারণা করা হয়। এছাড়াও দীর্ঘদিন যাবৎ এই সংগঠনটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অস্তিত্ব জানান দিয়ে পার্বত্য শান্তিচুক্তি লংঘন করে পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন করে স্বাধীন স্বায়ত্বশাসিত অঞ্চল প্রতিষ্ঠার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

By admin

মতামত

x