প্রেস বিজ্ঞপ্তি-
অদ্য (বৃহস্পতিবার) ৫ আগস্ট সকাল ৭ ঘটিকায় খাগড়াছড়ির পানছড়িতে সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে কল্যাণ জ্যোতি চাকমা (২১) নামে ইপিডিএফ (মূল)-এর একজন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করা হয়। গোপন তথ্যের ভিত্তিতে লোগাং জোনের অন্তর্গত পুজগং বাজার এলাকায় ইপিডিএফ (মূল)-এর দুইজন কালেক্টর চাঁদাবাজি করছে এই সংবাদ পেয়ে পানছড়ি আর্মি ক্যাম্প হতে একটি বি টাইপ টহল এবং লোগাং বিজিবি জোন হতে একটি বি টাইপ টহল দ্রুত ঘটনাস্থলে গমন করে এবং উদ্ধার ও তল্লাশি অভিযান পরিচালনা করে।


উক্ত অভিযান পরিচালনার সময় সন্ত্রাসী ও নিরাপত্তাবাহিনীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। উক্ত স্থানে অবস্থিত দু’জন সন্ত্রাসীর মধ্যে কল্যাণ জ্যোতি চাকমাকে গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্রসহ আটক করা হয়। পক্ষান্তরে সন্ত্রাসী রিপন ত্রিপুরা( ২২) পালিয়ে যেতে সক্ষম হয়।
পরবর্তীতে কল্যাণ জ্যোতি চাকমার নিকট হতে একটি দেশীয় পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি মোবাইল, ১১ হাজার টাকাসহ চাঁদাবাজির রশিদ, ইপিডিএফ (মূল) এর গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়। পরবর্তীতে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান পরিচালনা শেষে উক্ত সন্ত্রাসীকে আটক করে পানছড়ি সেনা ক্যাম্পে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা শেষে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।
পরবর্তীতে জিজ্ঞাসাবাদ শেষে বেলা ১১:৫০ ঘটিকায় তাকে পানছড়ি থানা পুলিশে সোপর্দ করা হয়।
এখানে উল্লেখ্য যে কল্যাণ জ্যোতি চাকমা ইতোপূর্বে ২০১৬ সালের ২৯ জুন পুলিশ কর্তৃক ধৃত হয়। তার নামে একটি অস্ত্র মামলা চলমান রয়েছে যার নম্বর ০৬ – সেকশন অস্ত্র ধারা ১৯- ক।

By admin

মতামত

x