গত ০২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দে ইউপিডিএফ (মূল) এর কয়েকজন সন্ত্রাসী ১৮ মাইল নামক এলাকায় অবৈধভাবে চাঁদা উত্তোলন করছে মর্মে সংবাদ পাওয়া যায়। এই সংবাদের ভিত্তিতে নানিয়ারচর জোনের একটি অভিযান দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ব্যাপক তল্লাশী কার্যক্রম চালায়। সন্ত্রাসীরা এ খবর পেয়ে দ্রুত পালিয়ে যায়। অভিযান দল তাদের পিছু নিয়ে সুগত চাকমা (২৩) নামের একজনকে সফল্ভাবে আটক করতে সক্ষম হয়।

তার নিকট হতে ৩টি মোবাইল ফোন, ৮টি সিম কার্ড, ১টি মোটর সাইকেল, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল নম্বর সম্বলিত নোটবুক, ১টি জাতীয় পরিচয়পত্র, নগদ ৩ হাজার টাকা সহ ভারতীয় মুদ্রা উদ্ধার করা হয়। আটককৃত চাঁদাবাজ সুগত চাকমা (২৩) ইউপিডিএফ (মূল) দলের সক্রিয় সদস্য। সুগত চাকমা সহ তার সহযোগীরা দীর্ঘদিন ধরে এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। এদিকে চিহ্নিত এই চাঁদাবাজ গ্রেফতারের সংবাদে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য করা যায় এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানায় তারা।

নানিয়ারচর জোন কমান্ডার জানান, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।

By admin

মতামত

x