পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুরের এপিএস সাদেক হোসেন চৌধুরী কর্তৃক সম্পাদিত নিবন্ধনবিহীন পত্রিকা Paharbarta উপজাতিকে আদিবাসী হিসেবে উল্লেখ করে সংবাদ প্রকাশ করেছে! তিনি বান্দরবান জেলা আওয়ামী লীগের প্রকাশ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, এবং জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি বলে জানা যায়।

(বৃহস্পতিবার) ৯ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দে সন্ধ্যায় লামা উপজাতি প্রতিবন্ধী যুবতী ধর্ষণ বিষয়ের সংবাদটিতে আদিবাসী উল্লেখ করা হয়।

বাংলাদেশ সংবিধানের ২৩ (ক) অনুযায়ী এরা উপজাতি হিসেবে স্বীকৃত৷ অথচ তাদের আদিবাসী হিসেবে প্রচার করে সংবিধান লঙ্ঘন করছে এবং বিদেশী দাতাসংস্থা ও মিশনারীদের ষড়যন্ত্র বাস্তবায়ন করছে৷ যা খুবি দুঃখজনক। এই সকল বিশ্বাসঘাতক বাঙ্গালী নামধারীরা পার্বত্য চট্টগ্রাম নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এরা পর্দার আড়ালে আরো ভয়ংকর। জেএসএস সন্তু গ্রুপের বান্দরবানের সাংগঠনিক কার্যক্রমে তার প্রত্যক্ষ সহযোগিতা আছে বলেও গোয়েন্দা সূত্রের তথ্য মতে জানা যায়।

ওনার প্রকাশিত পত্রিকায় উপজাতি বিষয়ক অধিকাংশ নিউজে আদিবাসী শব্দ ব্যবহার করছে। এই রকম আদিবাসী শব্দ ব্যবহার করে বিদেশী অপশক্তির এজেন্ডা বাস্তবায়ন করা দেশের জন্য আত্মঘাতী।

মুক্তমতের লেখা লেখকের এর সম্পূর্ণ নিজস্ব। এর সঙ্গে হিল নিউজ বিডি’র সম্পাদিত নীতিমালা এক নয়।

By admin

মতামত

x