বান্দরবানে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে এক গ্রাম্য চিকিৎসক আহত হয়েছেন। আহতের নাম বোধিপ্রিয় চাকমা প্রকাশ রিন্টু চাকমা (৫০)। (শনিবার) ১৮ই ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দে সকালে সদর উপজেলার টংকাবতি ইউনিয়নের পুনর্বাসন চাকমা পাড়ায় এ ঘটনা ঘটে। আহত রিন্টু চাকমাকে গুলিবিদ্ধ অবস্থায় পদুয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে রেফার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সকালে সদর উপজেলার টংকাবতি ইউনিয়নের চাকমা পাড়ায় বোধিপ্রিয় চাকমা প্রকাশ রিন্টু চাকমাকে অস্ত্রধারীরা গুলি করে পালিয়ে যায়। এ সময় তিনি পায়ে গুলিবিদ্ধ হন। তা এখনই পরিস্কার নয় যে তাকে কে বা কারা কারা গুলি করেছে। তবে আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

বান্দরবানে একের পর হত্যাকাণ্ড, অপহরণ, হামলা ও অপরাধের প্রবণাতা বৃদ্ধি পেয়েছে। তারই জলন্ত প্রমাণ গত ১৩ই ডিসেম্বর বান্দরবান সদর উপজেলার আমতলী পাড়া হতে পুশেথোয়াই মারমার লাশ উদ্ধার করা হয়। তিনি জেএসএস সন্তুুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি। প্রতিপক্ষ দলের সন্ত্রাসীরা তাকে ১২ই ডিসেম্বর রাতে অপহরণ করে। ১৩ই ডিসেম্বর তার লাশ মাটি চাপা থেকে পুলিশ উদ্ধার করে।

By admin

মতামত

x