বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে মংক্যচিং মার্মা (৩৫ ) নামে এক এমএলপি’র সেকেন্ড ইন কমান্ডকে গুলি করে হত্যা করেছে জেএসএস সন্তুর অস্ত্রধারী সন্ত্রাসীরা। ৪ জানুয়ারী মঙ্গলবার রাত ১টায় ৩ নং ওয়ার্ড অংহ্লা পাড়ায় আথুইমং মার্মার বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির রাঙ্গামাটি জেলার রাজস্থলীর এলাকার বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা গেছে , নিহত মংক্যচিং মার্মা রাঙ্গামাটি থেকে সোমবার সন্ধ্যায় দিকে রুপসী ইউনিয়ের অংহ্লা পাড়ায় তার শশুর আথুইমং বাড়িতে বেড়াতে যান। রাত্রে খাওয়া-দাওয়া শেষে সবাই ঘুমিয়ে পড়েন। এক পর্যায়ে রাত ১ টার দিকে ৬/৭ জনের অস্ত্রধারী সন্ত্রাসী ঘরে ঢুকে তাকে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয় ইউপি মেম্বার সীতারঞ্জন বড়ুয়া বলেন, ঘটনাটি জানতে পেরে ইউপি চেয়ারম্যান ও লামা থানাকে অবহিত করি। কি কারণে এই হত্যার ঘটনা ঘটেছে আমরা জানিনা ।

একটি সূত্র জানিয়েছেন, জেএসএস সন্তু গ্রুপের গুলিতে নিহত মংক্যচিং মার্মা মগ লিবারেশন পার্টি (এমএলপি) সেকেন্ড ইন কমান্ড ছিলেন৷ তাই প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপ জেএসএস সন্তু তাকে হত্যা করে। পূর্ব থেকে তাকে হত্যার পরিকল্পনা ছিল বলেও সূত্রটি নিশ্চিত করেন।

হত্যার ঘটনাটি নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন , কে বা কারা মংক্যচিংকে হত্যা করার হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে বিস্তারিত বলা যাবে। লাশ উদ্ধার করা হয়েছে।

By admin

মতামত

x