বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার নোয়াপাড়ায় মংসিংশৈ মারমা (৪২) নামে এক জেএসএস সন্তুর সাবেক কর্মীকে গুলি করে হত্যা করেছে জেএসএস।

অদ্য শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, দুপুরে একটি চায়ের দোকানের সামনে মংসিংশৈ তার ছেলেকে নিয়ে দাঁড়িয়ে ছিল। এসময় জেএসএস সন্তুর পাঁচ জন অস্ত্রধারী সন্ত্রাসী এসে গুলি করে চলে যায়। এতে ঘটনা স্থলে তার মৃত্যু হয়। তবে তিনি জেএসএস এর সাবেক কর্মী ছিলেন। পুলিশ জানায়, পাহাড়ের কোন সশস্ত্র সংঘটন এ সন্ত্রাসী হামলা চালিয়েছে সেটা নিশ্চিত হতে করতে পারেনি পুলিশ।

এদিকে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। কারা হত্যাকান্ডের সাথে সেটি খতিয়ে দেখছি।

কিন্তু মংসিংশৈ মারমার হত্যার ঘটনাকে পার্বত্যবাসী খুবি দুঃখজনক হিসেবে নিন্দা জানাচ্ছে। কারণ একজন মানুষ অপরাধ জগৎ ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। সবাই তাকে সাধুবাদ জানানো উচিত৷ অথচ জেএসএস তাকে হত্যা করেছে তাদের অপকর্ম ফাঁস হয়ে যাওয়ার ভয়ে৷ এই থেকে প্রতিয়মান হয় যে, কেউ যদি পাহাড়ে সন্ত্রাসবাদ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাকে সন্ত্রাসী গ্রুপগুলো হত্যা করতে পারে, এমন আশঙ্কায় স্বাভাবিক জীবনে ফিরে আসেনা।

By admin

মতামত

x