অদ্য শনিবার (৫ মার্চ ২০২২ খ্রিস্টাব্দে খাগড়াছড়ি জোনের পানছড়ি উপজেলার তারাবুনিয়া এলাকায় পানছড়ি আর্মি ক্যাম্প কর্তৃক ক্যাপ্টেন রাফিদের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ’র মূল দলের দু’জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেফতারকৃত সুসময় চাকমা এবং প্রদীপ চাকমা দীর্ঘ দিন থেকে ইউপিডিএফ (মূল) সশস্ত্র সন্ত্রাসী দলের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা পানছড়ি, পুজগাং, লৌগং, তারাবুনিয়া প্রভৃতি এলাকায় টোল আদায়কারী হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তাদের বিরুদ্ধে আগেও একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড তাজা গোলাবারুদ, এক রাউন্ড তাজা গুলিসহ একটি গাঁদা বন্দুক, ১টি মগ, ৩টি নোটবুক, ১টি ব্যাগ, চাঁদা আদায়ের রশিদ, চাঁদার হিসাব রেজিস্টার, নগদ ২৪৪৯ টাকা ইত্যাদি উদ্ধার করা হয়। পরে সুসময় চাকমা এবং প্রদীপ চাকমাকে পানছড়ি থানায় হস্তান্তর করা হয়।

খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন খাগড়াছড়ি জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন বলেন, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সেনাবাহিনীর চলমান অভিযান ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

By admin

মতামত

x