অদ্য-বৃহস্পতিবার (১৭ মার্চ ২০২২ খ্রিস্টাব্দ) বান্দরবান সেনা রিজিয়ন কর্তৃক যথাযথ মর্যাদা ও আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে জাতির পিতা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষ্যে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামান্যচিত্রে অংশগ্রহণের পর সকলের উদ্দেশ্যে বলেন এই দিবষের তাৎপর্য অন্তরে ধারন করে দেশ ও জাতির জন্যে কাজ করে যেতে হবে। এছাড়াও তিনি জাতীয় শিশু দিবস উপলক্ষে বান্দরবান রিজয়ন হতে বান্দরবান শেখ রাসেল পৌর শিশু পার্ক শিশুদের জন্যে বিনামূল্যে প্রবেশের ব্যাবিস্থা করা হয় এবং বিভিন্ন অনাথালয় ও এতিমখানায়ও দুপুরের খাবার প্রদান করা হয়।

এছাড়াও, এই দিবষ উপলক্ষে রুমা জোনের অন্তর্ভূক্ত সকল স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‍্যালির আয়ােজন করা হয় এবং বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযােগিতার আয়ােজন করা হয়। একই সময় জোনের অন্তর্ভূক্ত সকল মাদ্রাসার শিক্ষার্থীদের
অংশগ্রহণে ইউনিট মসজিদে আযান এবং কেরাত প্রতিযােগিতার আয়ােজন করা হয়। প্রতিযােগিতায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং প্রতিযােগিতায় ভালাে ফলাফল অর্জনকারীদের মধ্য হতে ১ম, ২য় এবং ৩য় সহ আরও ০২ জনকে (সান্তনা স্বরুপ) বিশেষ পুরস্কার বিতরণ করেন। এছাড়াও জোনের অন্তর্ভূক্ত ২জন কৃতি শিক্ষার্থীকে এককালীন বৃত্তি বাবদ ২০,০০০.০০ (বিশ হাজার মাত্র) টাকা প্রদান করা হয়। পুরস্কার বিতরনী শেষে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দ্যেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। প্রামান্য চিত্র প্রদর্শনী শেষে আগত সকল শিক্ষার্থীদের জন্য জোন কর্তৃক বিশেষ প্রীতিভােজের আয়ােজন করা হয়। উক্ত অনুষ্ঠানে জোন কমান্ডার, রুমা জোনের অন্যান্য সেনাসদস্য উপস্থিত ছিলেন।

একই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস ২০২২ উপলক্ষে বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম কুরুকপাতা এলাকার শিশুদের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে একটি শিশুমেলার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে দূর্গম পাহাড়ী এলাকার প্রায় ৬০০ জন সুবিধাবঞ্চিত শিশুদের সুস্থ বিনোদনে উদ্বুদ্ধ করার লক্ষ্যে উক্ত শিশু মেলায় বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হয়। এছাড়াও, একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেডিকেল ক্যাম্পেইনেরও আয়োজন করা হয় যেখানে সর্বমোট ৪৫০ জন শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

By admin

মতামত

x