মিথ্যা, বানোয়াট, অসত্য ও হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য মিথ্যা অপপ্রয়াসে লিপ্ত পাহাড়ি আঞ্চলিক দল।
ইউপিডিএফ প্রসিত সন্ত্রাসীদের হামলা ও অবরোধ নামক তান্ডব লীলা মূলত মিথ্যা, অসত্য, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ঘটনাকে কেন্দ্র করে।
হার্ট অ্যাটাকে দুর্ধর্ষ সন্ত্রাসী মিলন চাকমা মৃত্যুতে খাগড়াছড়ি জেলায় আহূত অবরোধে সশস্ত্র সন্ত্রাসীরা রাতের আঁধারে গাছ কেটে ফেলে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে। সড়কে মানুষদের ভয়ভীতি প্রদর্শনের অংশ হিসেবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। গাড়ি ভাংচুর করে এবং সাধারণ খেটে খাওয়া মানুষদের উপর হামলা করে নিজেদের ব্যর্থতার দায় প্রকাশ করেছে। কিন্তু তারা এসব প্রকাশ্যে করার সাহস পায়নি। খাগড়াছড়ি বাসী তাদের এই অবরোধ প্রত্যাখ্যান করেছে।

পাহাড়ি-বাঙালি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও ধর্মীয় ও ঐতিহ্য গত উৎসব বিজু, বৈসাবি ,সাংগ্রাই কে কেন্দ্র করে জুয়ার আসর ও ব্যাপক চাঁদাবাজি স্বার্থে আহত অবরোধ এ ব্যাপক ধ্বংসলীলা চালায়। যাতেই হরতালের ভয় সাধারণ পাহাড়ি-বাঙালি বেশি বেশি চাঁদা দেয়।
রাতের আধারে গাছ কেটে ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সাহস থাকলে জনসম্মুখে এসব কর্ম করতো। কিন্তু তারা করেনি। করেছে রাতের আঁধারে।

পরে নিরাপত্তা বাহিনী প্রশাসন ও সাধারণ জনগণের সহায়তায় রাস্তা পরিষ্কার করে যান চলাচল স্বাভাবিক করে।

মাটিরাঙ্গায় ইউপিডিএফ সন্ত্রাসীদের দেওয়া আগুনে হতদরিদ্র বাঙ্গালীর উপার্জনের মোটরসাইকেল পুড়ে ছাই!

মিলন চাকমা ওরুফে সৌরভ চাকমা হৃদরোগে আক্রান্ত হয়ে স্বাভাবিক মৃত্যু হয় গত ১২ মার্চ। এই মৃত্যুকে ইস্যু করে ইউপিডিএফ প্রসিত সন্ত্রাসীরা অদ্য (২১ মার্চ) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়৷ সকাল থেকে জেলার বিভিন্ন উপজেলায় নাশকতা ও তান্ডবলীলা চালাই ইউপিডিএফ।

মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি ইউনিয়নের লাইফু কার্বারী পাড়ায় হতদরিদ্র বাঙ্গালীর একমাত্র উপার্জনের বাহন ছিল এই মোটরসাইকেলটি। সন্ত্রাসীদের কাছে হাজার বিনয়ী আচরণ করার পরেও সন্ত্রাসীরা বাঙ্গালীর মোটরসাইকেলটি ছেড়ে দেয়নি; আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

আরো জানা গেছে সন্ত্রাসীরা, ট্রাক, মিনি ট্রাক, মাইক্রো ও সিএনজি অটোরিকশা ভাংচুর ও আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। এই থেকে পরিষ্কার যে, তারা গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী নয়। তারা সন্ত্রাসবাদে এবং ধ্বংসলীলায় বিশ্বাসী তাই রাতের আঁধারে এসব করেছে। তাদের অবরোধ পালন সফল হয়নি৷ মানুষ তা প্রত্যাখ্যান করেছে।

By admin

মতামত

x