খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের ৩নং ওয়ার্ড খাড়িছড়া এলাকা থেকে আব্দুল কাদের (৪৫) নামের এক বাঙ্গালী ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছে। পরিবারের দাবী উপজাতি সন্ত্রাসী কর্তৃক অপহরণ করা হয়েছে আব্দুল কাদেরকে।

পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার (৫ এপ্রিল ২০২২ খ্রিস্টাব্দ) রাত সাড়ে ৮টার দিকে আবদুল কাদের প্রকাশ মইগ্গ্যা কাদের খাড়িছড়া দোকান হতে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়ে আর বাড়ি ফেরেনি। পরে রাতে ও সকালে খোঁজাখুঁজির পর খাড়িছড়া মন্দির সংলগ্ন জঙ্গলে তার ব্যবহৃত মোটরসাইকেল, জুতা, স্কস্টেপ ও একটি দড়িসহ বেশ কিছু আলামত পাওয়া যায়।

স্থানীয় এলাকাবাসীরা জানায়, আব্দুল কাদেরকে উদ্ধারে আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করি। প্রশাসন যদি অপহৃতকে উদ্ধারে ব্যর্থ হয় তাহলে আইন আমরা নিজের হাতে তুলে নিতে বাধ্য হব বলে হুঁশিয়ারি দেন।

উপজাতি সন্ত্রাসী সংগঠন কর্তৃক আব্দুল কাদেরকে অপহরণ করা হয়েছে বলে দাবী করেন পরিবার ও স্বজনরা।

তাকে যে এলাকা হতে অপহরণ করা হয়েছে এলাকাটি ইউপিডিএফ মূল প্রসিত সন্ত্রাসী নিয়ন্ত্রিত এলাকা। তাই এই অপহরণের তীর ইউপিডিএফ এর দিকে স্থানীয়দের। ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামে হত্যা, অপহরণ, খুন-গুম ও চাঁদাবাজি অব্যাহত রেখে পার্বত্য জনজীবনে দুর্বিষহ করে তুলছে। তাদের বেপরোয়া চাঁদাবাজি সাধারণ মানুষ অতিষ্ঠ।

By admin

মতামত

x