পার্বত্য বান্দরবানে অস্ত্রের মুখে দুই উপজাতিকে অপহরণের অভিযোগ উঠেছে। অদ্য শুক্রবার (১০ জুন ২০২২ খ্রিস্টাব্দ) বিকেলে সদর উপজেলার রাজভিলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তঞ্চগ্যা পাড়ায় এ ঘটনা ঘটে।

অপহৃত দুই উপজাতি হলেন, তঞ্চগ্যা পাড়ার বীরমোহন তঞ্চগ্যার ছেলে কৌকা তঞ্চগ্যা (৩৫) ও মৃত সুরামেরেয়া চাকমার ছেলে দোকানি জীবন চাকমা সুমন (৪০)।

স্থানীয়রা জানায়, বেলা তিনটার সময় ত্রিহুইল মহেন্দ্রা গাড়িতে করে ৪ জন উপজাতি সশস্ত্র সন্ত্রাসী এসে জীবন চাকমার দোকান থেকে মারধর করে খোকা ও জীবনকে গাড়িতে তুলে নিয়ে যায়। কেন বা কী কারণে তাদের অপহরণ করা হয়েছে তা সঠিক জানা যায়নি।

রাজভিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু বলেন, অস্ত্রের মুখে সন্ত্রাসী দল দুজনকে অপহরণ করে নিয়ে গেছে বলে পাড়াবাসীরা আমাকে জানিয়েছেন।

বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, দুজনকে অপহরণের খবর শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্থানীয়দের অভিমত দীর্ঘদিন ধরে বান্দরবানে জেএসএস সন্তুর সন্ত্রাসী ও মগ লিবারেশন আর্মি (এমএলপি) মধ্যকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘাত চলছে৷ এর জেরধরে এই অপহৃত ঘটনা ঘটেছে বলে জানায়।

By admin

মতামত

x