কাউখালী বিআরডিবি’র নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহে বর্তমান সভাপতিকে বাধাঁর অভিযোগ

0

||নিজেস্ব প্রতিনিধি||

হিল নিউজ বিডি-রাঙামাটি জেলার কাউখালীতে ক্ষমতাসীন দলের নেতার বাধাঁর মুখে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) সমিতির এর আসন্ন সভাপতি নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেননি বর্তমান সভাপতি ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম,এ মনছুর।

সোনালী ব্যাংক কাউখালী শাখায় ফরম ক্রয়ের লক্ষ্যে ৩০০০ টাকা জমা দেওয়ার পরেও চরম হুমকির মুখে উপজেলা নির্বাচন কমিটির কাছে গিয়ে ফরম সংগ্রহ করতে পারেননি বলে লিখিত অভিযোগে জানিয়েছেন এম,এ মনসুর। তিনি জানিয়েছেন, আমি আমার সার্বিক অবস্থা তুলে ধরে কাউখালীস্থ নির্বাচন কমিটির সভাপতি বরাবরে একটি লিখিত অভিযোগপত্র দিয়েছি।

মনসুর জানিয়েছেন, আমি বিআরডিবি’র এখনো কার্যকর সভাপতি হিসেবে রয়েছি। আগামী ৫ই নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়া সভাপতি নির্বাচনে আমি আবারো নির্বাচন করার মানসিকতা নিয়ে মনোনয়নপত্র সংগ্রহের লক্ষ্যে ব্যাংকের মাধ্যমে টাকা জমা দিই।

কিন্তু এরপর আমি আমার কার্যালয়ে বসতে পারছিনা। বিরাজমান পরিস্থিতিতে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন বলেও দাবি করেন মনছুর। এমতাবস্থায় এম,এ মনছুর নির্বাচন স্থগিতের দাবিও জানান। পাশাপাশি তার নিরাপত্তা ও জানমালের নিরাপত্তা চেয়েছেন প্রশাসনের কাছে।

 

উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বেলাল (যিনি বিআরডিবির সাবেক সভাপতি ছিলেন) তার সমর্থক নিয়ে সন্ত্রাসী কায়দায় আমার অফিস কক্ষে প্রবেশ করে আমার চেয়ারে বসে থাকে। আমাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শনসহ প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ থেকে বিরত রেখেছে। বিষয়টি মোখিকভাবে জানিয়েও কোনো সুরাহা পায়নি বলেও জানিয়েছেন এম,এ মনসুর। নির্বাচন কমিশন ও প্রশাসনের সহযোগিতা চেয়েও সহযোগিতা পায়নি বলে সর্বশেষ জানান।

 

এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, বিআরবিডি’র বর্তমান নির্বাচন অনুষ্ঠানের দায়িত্বে থাকা উপজেলা সমবায় কর্মকর্তা আশরাফুল রুমির সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি তিনটা পর্যন্ত অফিসে থাকবো এসময় যে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবে। এছাড়াও মৌখিক অভিযোগ পেয়ে প্রশাসনের সাথে যোগাযোগ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রয়োজন অনুসারে ব্যবস্থা নিবো।

 

আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান জনাব, বেলাল এর থেকে মনসুর কর্তৃক অভিযোগের বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমি এসবের কিছুই জানি না।

তিনি আরো বলেন, আমি উপজেলা প্রশাসনের সকলের উপস্থিতিতেই সোমবার মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। এক পর্যায়ে বেলাল বলেন, মনছুর বিএনপির রাজনীতি করলেও ছেলেটি ভালো। আমাকে মামা সম্বোধন করে। আমি কেন তার সাথে বিরোধে জড়াবো।

 

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More