রাঙ্গামাটি শুভলং ১ মিনিটে ১ টাকার বাজার পরিচালনা করছে সেনাবাহিনী।

0

শুভলং ইউনিয়নের অসহায় , দুস্থ ও গরিব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী পৌছে দেয়ার জন্য ১ মিনিটে ১ টাকার বাজার পরিচালনা করছে সেনাবাহিনী। অদ্য ১১ ডিসেম্বর ২০২১ তারিখ ১০ ঘটিকায় বরকল উপজেলার অন্তর্গত শুভলং ইউনিয়নের শুভলং বাজার সংলগ্ন এলাকায় অসহায় , দুস্থ ও গরিব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী পৌছে দেয়ার জন্য ১ মিনিটে ১ টাকার বাজার পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী। রাঙ্গামাটি রিজিয়নের উদ্যোগে ‘ বিদ্যানন্দ ফাউন্ডেশন ‘ এর অর্থায়নে সদর জোনের সার্বিক ব্যবস্থাপনায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান , পিএসসি , ব্রিগেড কমান্ডার , সদর দপ্তর ৩০৫ পদাতিক ব্রিগেড। এছাড়াও উপস্থিত ছিলেন লেঃ কর্ণেল বি , এম , আশিকুর রহমান , পিএসসি , জোন কমান্ডার , রাঙ্গামাটি জোন।

বরকল উপজেলার শুভলং ইউনিয়নের অসহায় দুস্হ এবং সুবিধা বঞ্চিত ২০০ টি পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় , দুস্হ ও গরিব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেয়ার জন্য ‘১ মিনিটে ১ টাকার বাজার ’ পরিচালনা করা হয়।

নিত্য প্রয়োজনীয় পণ্য হিসাবে নিম্নবর্ণিত দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়-
চাউল ২০০ কেজি
আটা ৪০০ কেজি
ডাল ৪০০ কেজি
লবন ৪০০ কেজি
সুজি ২০০ কেজি
তেল ১০০ কেজি
কম্বল ২০০ টি
জুতা টি ২০০ জোড়া-
শার্ট ১৫
ছাতা ৩৫
লুঙ্গি ১৬০ টি
থামি ৩৫
শাড়ি ১৫ টি
পাঞ্জাবি ১৫ টি
ফ্রগ ২০ টি ( বাচ্চাদের জন্য )
শীতের প্রয়োজনীয় পোষাক -২৫০ টি ।

বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও দেশের যে কোন ক্রান্তিলগ্নে এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More