বান্দরবানে নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস।

0
94
পার্বত্য ছাত্রাবাসের চলমান কাজ
পার্বত্য ছাত্রাবাসের চলমান কাজ

বান্দরবানের  বাসিন্দা কাজী মজিবর রহমান এর একক প্রচেষ্ঠায় ইসলামপুর মুসাফির পার্ক (সাঙ্গু নদীর নিকটস্থ) নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস। অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে পাহাড়ি-বাঙ্গালী উভয় সম্প্রদায়ের ছাত্রদের জন্য এই ছাত্রাবাস উন্মুক্ত করা হবে। ৪৫ ফুট দৈঘ্য ও ৩০ ফুট প্রস্থ ৩ তলা বিশিষ্ট ছাত্রাবাসটি নির্মাণ হলে এ অঞ্চলের হতদরিদ্র পরিবারের ছাত্রদের শিক্ষা অর্জন করার পথ তৈরি হবে৷ দীর্ঘদিন থেকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষারমান উন্নয়নে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

মানব কল্যাণ এবং পার্বত্য চট্টগ্রামের ছাত্রদের শতভাগ শিক্ষা নিশ্চিত করার অংশ হিসেবে নিজ প্রচেষ্টায় ছাত্রাবাসটির কাজ করছেন তিনি।

সরেজমিনে ইসলামপুর মুসাফির পার্ক ঘুরে দেখা গেছে, নির্মাণ কাজ চলছে৷ এই বিষয়ে জানতে চাইলে কাজী মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার ছাত্ররা বেশিরভাগ হতদরিদ্র পরিবারের। তাদের পক্ষে জেলা শহরে এসে অতিরিক্ত বাসা ভাড়া ও খাওয়া খরচ করা সম্ভব নয়। এতো টাকা খরচ করে হতদরিদ্র পরিবার ছেলেদের পড়াশোনা করাতে চাননা। এভাবে ঝরে পড়ে ছাত্ররা।

কাউকে না কাউকে তো এগিয়ে আসতে হবে তাই আমি হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া ছাত্রদের শিক্ষা নিশ্চিত করতে থাকা-খাওয়া ব্যবস্থা করার অংশ হিসেবে ছাত্রাবাস নির্মাণ কাজ শুরু করি।

আগের পোস্টথানচিতে সন্ত্রাসী কর্তৃক সেনাবাহিনী ও শ্রমিকদের উপর হামলার প্রতিবাদ জানিয়েছে, বান্দরবান পিসিসিপি।
পরের পোস্টবান্দরবানে সেনা হত্যা ও বাঙ্গালী শ্রমিকদের উপর গুলিবর্ষণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন