পাহাড় ধসে বাঘাইছড়িতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ; সাজেকে আটকা পড়েছে ১২০ পর্যটক।

0

ভারী বৃষ্টি পাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা দিঘিনালা সড়কে ১০ টি স্থানে পাহাড় ধসে সকাল থেকে সারাদেশের সাথে বাঘাইছড়ির যানচলাচল বিচ্ছিন্ন রয়েছে।

পাহাড় ধসের ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া না গেলেও সড়কের দুই পাশে আটকা পড়েছে বহু যানবাহন এতে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

এদিকে সাজেকের মাচালং ও বাঘাইহাট বাজার তলিয়ে যাওয়ায় সাজেকে আটকে পড়েছে ১২০ জন পর্যটক। এদিকে এক টানা ভারী বৃষ্টিপাতের ফলে কাচালং নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে বাঘাইছড়ির নিচু অঞ্চল প্লাবিত হয়ে তলিয়ে গেছে বহু ঘরবাড়ি, স্কুল এবং মাছের পুকুর। সাজেক লংগদু সড়কও বিদ্যুতের খুঁটি পড়ে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন, অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে পাহাড় ধস ও নিচু অঞ্চল প্লাবিত হয়েছে সড়ক জনপদ বিভাগ ও উপজেলা প্রশাসন সমন্বয়ের মাধ্যমে সড়কের মাটি সরানোর কাজ শুরু করা হবে।

বৃষ্টির জন্য কিছুটা বিলম্বিত হচ্ছে। এরইমধ্যে বাঘাইছড়ি থানার ওসি ইশতিয়াক আহম্মেদ এর নেতৃত্বে পুলিশের একটি দল পাহাড় ধসে ক্ষতি গ্রস্ত এলাকা পরিদর্শন করছেন এসময় তিনি স্থানীয় গণমাধ্যমের সঙ্গে কথা বলে জানিয়েছেন সড়কের সব মাটি সরাতে অনেক সময়ের প্রয়োজন পুরো মাটি সরিয়ে যানচলাচল স্বাভাবিক করতে আনুমানিক দুইদিন লেগে যাবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More