কেএনএফ-ইউপিডিএফ একাট্টা; রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র, ভিকটিম হচ্ছে সাধারণ জনগন।

0

তাপস কুমার পাল: সাম্প্রতিক সময়ে কেএনএফের সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে উঠেছে পাহাড়ের জনগণ। হত্যা, চাঁদাবাজি, গুম এবং ব্যাংক ডাকাতি থেকে শুরু করে মানবতাবিরোধী সকল অপকর্মে লিপ্ত হয়েছে সন্ত্রাসী সংগঠনটি। জনগণের জান মালের নিরাপত্তার স্বার্থে কেএনএফ সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে নিরাপত্তা বাহিনী। সন্ত্রাসীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর এ অভিযানকে ভিন্নখাতে প্রবাহিত করতে কেএনএফের সাথে -ইউপিডিএফ একাট্টা হয়ে রাষ্ট্রীয় বাহিনীর বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে।অপপ্রচারে বলা হচ্ছে রাষ্ট্রীয় বাহিনীর ভয়ে কয়েক হাজার বম জনগোষ্ঠী ভারতের মিজোরামে পালিয়ে বেড়াচ্ছে এবং অনেকে উদ্বাস্তু হয়েছে যা সম্পূর্ণ কাল্পনিক এবং বিভ্রান্তিকর। প্রকৃতপক্ষে দেখা যায় কেএনএফের ভয়ে সাধারণ বম জনগোষ্ঠী গ্রামে থাকতে পারছে না। যাদের জন্য বাংলাদেশ সেনাবাহিনী সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে। বম জনগোষ্ঠীর জন্য খাবার স্যালাইন এবং খাদ্যসামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী।
আসল সত্য হচ্ছে জেএসএসের বিরুদ্ধ শক্ত অবস্থান জানান দিতে অর্থ এবং অস্ত্রের প্রয়োজন। তাই কেএনএফ ইউপিডিএফ একাট্টা হয়ে বম জনগোষ্ঠীকে ভিকটিম সাজিয়ে অর্থ কালেকশনে মড়িয়া হয়ে উঠেছে। বম জনগোষ্ঠীর নামে কালেকশন করা অর্থ দিয়ে ইউপিডিএফ-কেএনএফ অস্ত্র ক্রয় করে জেএসএসের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে লিপ্ত হওয়ার পরিকল্পনা করছে বলে ধারণা করা হচ্ছে।
আধিপত্য প্রতিষ্ঠার জন্য ইউপিডিএফ-কেএনএফ যদি জেএসএসের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে লিপ্ত হয়ে যায় তাহলে পাহাড়ের নিরাপত্তা ঝুকির মধ্যে পরবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More