বান্দরবানে কেএনএফ সন্দেহে আটক ৫ জন কারাগারে।

0
1

পার্বত্য বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্য সন্দেহে আটক আরও ৫ জন’কে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শুক্রবার (১২ জুলাই ২০২৪) বান্দরবান চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

আসামিরা হলেন, সং লিয়ান বম (২৬), লালহিম সাং বম (৩৮), লালচন সাং বম (৪৯), লাল পিয়ান সাং বম (৩৭), লাল সিয়াম থাং বম (৩৯)। তারা জেলার রুমা উপজেলার লাইরুনপি পাড়ার বাসিন্দা।

আইন-শৃঙ্খলা বাহিনী জানায়, গতকাল বৃহস্পতিবার রুমা উপজেলার লাইরুনপি পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৫ সহযোগীকে গ্রেফতারের পর শুক্রবার আসামীদেরকে বান্দরবান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এর আদালতে হাজির করা হলে আদালতের বিচারক অভিযোগ শুনে আসামীদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আদালতের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়াল পালিত জানান, কেএনএফের রুমায় ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের মামলায় গ্রেফতার ৫ জনকে আদালতে হাজির করা হয়। আদালতে উভয়ের বক্তব্য শুনে আসামীদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য যে, কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীরা গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র লুট এবং অর্থ লুটের ঘটনা ঘটায়। এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি’সহ মোট ২২টি মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় আসামিদের আইনের আওতায় আনতে চলমান যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১১৬ জন’কে গ্রেফতার করে আদালতে নির্দেশে কারাগারে পাঠানোর হয়েছে এবং নিরাপত্তাজনিত কারনে তাদের অনেককে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে হস্তান্তর করা হয়।

আগের পোস্টবৈষম্যমূলক উপজাতি কোটা বাতিলের দাবিতে স্মারকলিপি প্রদান: পিসিসিপি।
পরের পোস্টবাঙালি বড়ুয়া বৌদ্ধ ভিক্ষু দীপংকর মহাথের আত্মহত্যা?

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন