পাহাড়ে চলছে ইউপিডিএফ এর তথ্য সন্ত্রাস।

0
2

পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ সন্ত্রাসীদের বর্তমান হাতিয়ার হল তথ্য সন্ত্রাস। পাহাড়ে সেনাবাহিনীর অভিযানের কারণে ইউপিডিএফ সন্ত্রাসীরা কোনঠাসা হয়ে পরেছে। যার ফলে পাহাড়ে তারা আগের মত সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে ব্যার্থ হচ্ছে। তারই ধারবাহিকতায় সেনাবাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে সন্ত্রাসীরা বর্তমান হাতিয়ার হিসেবে ব্যাবহার করছে সামাজিক যোগাযোগ মাধ্যমকে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনাবাহিনীর নামে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে অপপ্রচার করে যাচ্ছে প্রতিনিয়ত। শুধুমাত্র রাস্ট্রিয় নিরাপত্তা বাহিনীর নামে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার করার জন্য ইউপিডিএফ সন্ত্রাসীদের রয়েছে একাধিক সাইবার টিম।
ইউপিডিএফ সন্ত্রাসীদের এই সাইবার টিমের কাজ হচ্ছে দেশ-বিদেশে মিথ্যা অপপ্রচার করে সেনাবাহিনীর ভাবমূর্তি নস্ট করা। আর এই কারনে সন্ত্রাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে প্রতিনিয়ত রাষ্ট্রের সেনাবাহিনীর নামে দেশ-বিদেশে বিভিন্ন যায়গায় মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার করে যাচ্ছে।

ইউপিডিএফ সন্ত্রাসীদের এই মিথ্যা তথ্য অপপ্রচারের কারনে দেশ বিদেশের বিভিন্ন এলাকার মানুষ সেনাবাহিনীর প্রতি বিভিন্ন ধরনের ভুল ধারণা হচ্ছে।
পাহাড়ে সেনাবাহিনী যতই উন্নয়নমূলক কাজকর্ম করুক না কেন তার বিপরীতে ইউপিডিএফ সন্ত্রাসীদের কাজ হচ্ছে সেনাবাহিনীর সে উন্নয়নমূলক কাজকে ভিন্ন খাতে প্রবাহিত করে সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করা।

সেনাবাহিনীর বিরুদ্ধে ইউপিডিএফ সন্ত্রাসীদের এই মিথ্যা তথ্য প্রচারনার কারণে পার্বত্যেবাসীর জনমনে এখন প্রশ্ন পাহাড়ে ইউপিডিএফ সন্ত্রাসীরা কেন এত মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর নামে অপপ্রচার চালাচ্ছে???? যার কারণ হিসেবে জানা যায়, তথ্য সন্ত্রাস ছড়িয়ে দিয়ে সেনাবাহিনী কে বিতর্ক করার মাধ্যমে পাহাড়ে সেনা অভিযান বন্ধ করে সন্ত্রাসী কার্যক্রম টিকিয়ে রাখতে এমনটা করছে।

আগের পোস্টকুকি চিন কী সত্যিই কুকি চিন?
পরের পোস্টইউপিডিএফ রাজনৈতিক ও সমগ্র অংশের মধ্যে পারস্পারিক সম্পর্কের সমন্বয় বা অর্জন কতটুকু?

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন