রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গায় অনিক চাকমা হত্যা মামলায় গ্রেপ্তার ১

0
28

খাগড়াছড়ি নিউজিল্যান্ড এলাকায় বাঙালি যুবক মামুনকে পাহাড়িরা হত্যা করে। এই ঘটনায় বাঙালি কলেজ ছাত্ররা দীঘিনালায় প্রতিবাদ মিছিল করতে গেলে পাহাড়ি সংগঠন হামলা করে। তার পর থেকে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা বলছেন, খাগড়াছড়ি ও দীঘিনালার সাম্প্রদায়িক দাঙ্গার রেশ টেনে পাহাড়িরা রাঙামাটি জেলা শহরে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে।

রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গায় অনিক কুমার চাকমা হত্যা মামলায় এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আসামিকে আদালতে তোলা হলে বিচারিক জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহেদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও আদালত সূত্র জানিয়েছে, গত ২০ সেপ্টেম্বর (শুক্রবার) রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গা ঘটনায় অনিক কুমার চাকমা হত্যা মামলায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে এক আসামিকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

জানা গেছে, আসামি মো. রুবেল (২৩) রাঙামাটি জেলা শহরের চম্পকনগর এলাকার বাসিন্দা। শুক্রবার বিকালে আদালতে তোলা হলে রুবেল ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবাববন্দি দেন।

স্থানীয় বাঙালিরা বলছেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারী পাহাড়ি সন্ত্রাসী এবং যারা মসজিদে ও বাঙালিদের উপর সর্বপ্রথম অতর্কিতভাবে হামলা করেছে তাদের বিরুদ্ধে কোন মামলা হয়নি। এমনকি তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার বালাই নেই। দুঃখজনক পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারী পাহাড়ি সন্ত্রাসীরা সবসময় ধরাছোঁয়ার বাহিরে থাকে কিন্তু বাঙালিরা হয়রানির শিকার হয়।

আগের পোস্টসাজেকে পর্যটক প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা।
পরের পোস্টরাজস্থলী থেকে অপহৃত বাঙালির দু’দিন অতিবাহিত হলেও খোঁজ মিলেনি!

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন