পানছড়িতে জেএসএস ইউপিডিএফ’র মধ্যে ভয়ঙ্কর গোলাগুলি চলছে।

0
60

পার্বত্য খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার পূজগাঙ বাত্ত্যা পাড়া কথিত ধর্ম যুদ্ধ চলছে। পার্বত্য চট্টগ্রামের পরাশক্তি দু’টি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে ভয়ঙ্কর গোলাগুলি শুরু হয়েছে। ভয়ঙ্কর গোলাগুলির কারণে এলাকার লোকজন পালিয়ে যাচ্ছে।

অনন্ত অসীম, হিল নিউজ বিডি: আজ রবিবার (১৩ অক্টোবর) ২০২৪ খ্রিস্টাব্দ সকাল সাড়ে ৯ ঘটিকা হইতে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিরোধী সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও চুক্তি পক্ষ পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস)-এর মধ্যে এই ভয়ঙ্কর গোলাগুলি শুরু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত দু’টি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে ভয়ঙ্কর গোলাগুলি চলমান।

স্থানীয় অধিবাসীরা বলেন, সকাল ১০ টার আগ মূহুর্ত থেকে বাত্ত্যা পাড়া থেকে প্রচন্ড গোলাগুলির শব্দ শোনা যায়। এখন পর্যন্ত গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। এলাকাটি দুর্গম হওয়ার কারণে আইন শৃঙ্খলা বাহিনী ঘটনারস্থলে যায়নি বলে জানা যায়নি।

সূত্র বলছে, নিহত ও আহতের ঘটনা ঘটেছে। তবে ঠিক কতজন হতাহত হয়েছে সে বিষয়টি এখনো স্পষ্ট নয়।

ধারণা করা হয় ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকা দখল নিতে জেএসএস বিগত বছর ধরে প্রচেষ্ঠা করছে।

স্থানীয় কিনা মনি চাকমা বলেন, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে পাহাড়ের দু’টি পরাশক্তি আঞ্চলিক দল ১৯৯৭ সনের চুক্তির পর থেকে সংঘর্ষে লিপ্ত। এসব সংঘর্ষে পাহাড়ের সাধারণ মানুষ বলি হচ্ছে। সেসাথে পাহাড়ের শান্তি-সম্প্রীতি বিনষ্ট হচ্ছে।

আগের পোস্টখাগড়াছড়ি পানছড়িতে ভয়ঙ্কর বন্দুকযুদ্ধের খবর পাওয়া গেছে।
পরের পোস্টদীঘিনালা থেকে স্বর্ণ কুমার ত্রিপুরার গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন