সাজেকে দু’টি বিচ্ছিন্নতাবাদী গ্রুপের ভয়ঙ্কর সশস্ত্র লড়াই।

0
448

 

জয়সেন চাকমা, হিল নিউজ বিডি: রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক মাচালং হিজিং পাড়ায় আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী দু’টি গ্রুপের মধ্যে ভয়ঙ্কর সশস্ত্র লড়াইয়ে খবর পাওয়া গেছে।

অদ্য মঙ্গলবার (২২ অক্টোবর) ২০২৪ খ্রিস্টাব্দে সকাল ১০:৩০ ঘটিকার সময় পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও চুক্তি পক্ষ পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস) ভয়ঙ্কর সশস্ত্র লড়াইয়ে লিপ্ত হওয়ার খবর পাওয়া গেছে।

সূত্রে জানা গেছে, সাজেক হিজিং পাড়ায় জেএসএস সন্তু গ্রপের উপর অর্তকিত ব্রাশফায়ার করে ইউপিডিএফ প্রসিত সশস্ত্র গ্রুপ। এসময় জেএসএস পাল্টা জবাব দিলে ভয়াবহ সংঘর্ষের রূপ ধারণ করে।

স্থানীয় অধিবাসীরা বলছেন, থেমে থেমে এখনো গোলাগুলি চলছে। দু’জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে৷ নিহত দু’জন জেএসএস সদস্য বলে ইউপিডিএফের দাবি। জেএসএস বলতে তাদের কেউ নিহত হয়নি। নির্ভরযোগ্য সূত্র থেকে এখন পর্যন্ত নিহতদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্র জানিয়েছে গোলাগুলির খবর তারা শুনেছে। ঘটনাস্থলে গেলে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ যে, পার্বত্য চট্টগ্রামের দু’টি আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গ্রুপ দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির টাকা ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে রক্তারক্তি সংঘর্ষে লিপ্ত৷

 

আগের পোস্টআঞ্চলিক দলগুলো স্বার্থ আদায়ে জাতীয় রাজনৈতিক দলে মজেছে।
পরের পোস্টবর্ণাঢ‍্য আয়োজনে বান্দরবান সেনা জোনের ৫৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

রিপ্লাই দিন

আপনার কমেন্ট লিখুন
আপনার নাম লিখুন