Home / top / এই নির্মমতার শেষ কোথায়, পার্বত্য বাঙালী হওয়াটাই কি জামাল মিয়ার অপরাধ?

এই নির্মমতার শেষ কোথায়, পার্বত্য বাঙালী হওয়াটাই কি জামাল মিয়ার অপরাধ?

ডেস্ক রিপোর্ট- উপজাতি সন্ত্রাসীদের হামলায় আহত জামাল মিয়ার পরনের ছেঁড়া লুঙ্গী, এমন গরীব অসহায় ক্ষমতাহীন একজন মানুষের শরীরে হাত দিতেও সন্ত্রাসীদের একটু মায়া হয়নি!

জামাল মিয়া (৬২) সাধারণ একজন আচার বিক্রেতা।
জীবিকার তাগিদে গত ২১ ডিসেম্বর সোমবার পানছড়ির লোগাং ইউনিয়নের বাবুরা পাড়া চাকমা উপজাতি গ্রামে আচার বিক্রি করতে যান। সেখানে সাধারণ আচারের জের ধরে অসহায় জামাল মিয়াকে খুবই নির্মম ও পাষবিক ভাবে মারধর করে সেখানকার উপজাতি সন্ত্রাসীরা! তার অবস্থা খুবই আশঙ্কা । তাই তাকে পানছড়ি সদর হাসপাতাল হতে কর্তব্যরত ডাক্তার রেফার করেছে খাগড়াছড়ি মেডিকেলে। গত ২৩ শে ডিসেম্বর বুধবার হাসপাতালে ভর্তি করানো হয় জামাল মিয়াকে।

ষাটোর্ধ বৃদ্ধার শরীরে হাত দিতেও উপজাতীয় সন্ত্রাসীরা বিন্দু মাত্র কর্ণপাত করেনি! কোথায় মানবতা কোথায় মানবতার ফেরি করা চেতনাবাদীরা?

সন্ত্রাসী গোষ্ঠী কর্তৃক কোন হামলা, হত্যাকান্ড, অপহরণ কিংবা অপরাধ সংগঠিত হলেও সিএইচটিতে তার বিচার হয়না৷ আর হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধেও কোন পদক্ষেপ হবে না৷ এইভাবে হাজারো জামাল মিয়ারা হামলার শিকার হয়ে ধুঁকে ধুঁকে মরছে!

বাবুরাপাড়া সন্ত্রাসীদের হাতে নির্যাতনের শিকার বাঙালী জামাল মিয়ার বাড়ি পানছড়ি উপজেলার ওমরপুর। প্রতিবেদন লেখা পর্যন্ত জামাল মিয়ার খোঁজখবর পরিবার ছাড়া কেউ নেয়নি বলে জানা যায়।

মতামত

x