Home / রাঙামাটি / লংগদুতে বিশেষ সেনা অভিযানে অস্ত্রসহ এক উপজাতি সন্ত্রাসী আটক।

লংগদুতে বিশেষ সেনা অভিযানে অস্ত্রসহ এক উপজাতি সন্ত্রাসী আটক।

|লংগদু প্রতিনিধি|
খাগড়াছড়ি সেনা রিজিয়ন লংগদু জোনের খাড়িকাটা এলাকা থেকে ইউপিডিএফ (মূল) এর চুরান্ত চাকমা (৩৫) নামে একজন বিচ্ছিন্নতাবাদী অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর একটি অপারেশন দল।

গতকাল- রবিবার (০৫ সেপ্টেম্বর) সন্ধা ৭.৩০ ঘটিকায় গোপন তথ্যের ভিত্তিতে লংগদু জোন এই বিশেষ অপারেশনটি পরিচালনা করে। আটককৃত চুড়ান্ত চাকমা (৩৫) দীর্ঘদিন যাবৎ লংগদুর খাড়িকাটা বাজার এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল জানা যায়।

চুড়ান্ত চাকমা (৩৫) কে গ্রেফতার করার পর তল্লাশি পূর্বক তার কাছ থেকে ০১টি দেশী পিস্তল, ০৪ রাউন্ড এ্যামোনিশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, নগদ ১০,০০০.০০ টাকা, ০৪ টি মোবাইল ফোন ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়।

নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান শেষে উক্ত বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীকে লংগদু সেনা ক্যাম্পে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। অতঃপর জিজ্ঞাসাবাদ শেষে জানা যায় যে, সে লংগদু ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র দলনেতা এবং বর্তমানে ধনপতি, মনপতি এবং খাড়িকাটা এলাকার চাঁদা সংগ্রহ করে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে লংগদু থানায় হস্তান্তর করা হয়।

লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমিন বলেন, এবিষয় একটি মামলা হয়েছে। সেনা জোন থেকে আসামীকে আমাদের কাছে বুজিয়ে দেয়। পরবর্তীতে আমরা তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করি।

মতামত

x