Home / উপজেলা / সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ আহত অবস্থায় তিন উপজাতীয় কুখ্যাত সন্ত্রাসী আটক, অস্ত্র উদ্ধার

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ আহত অবস্থায় তিন উপজাতীয় কুখ্যাত সন্ত্রাসী আটক, অস্ত্র উদ্ধার

||নিজেস্ব প্রতিনিধি||

হিল নিউজ বিডি.কম-রাঙ্গামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলার রাজনগর, কাট্টলী এলাকায় অভিযান পরিচালনা করে লংগদু জোনের একটি সেনা দল।

ইউপিডিএফ মূল প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে লংগদু রাজানগর কাট্টলী এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল এবং আজ সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল নৌকাযোগে উক্ত পথে আসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৬ এপ্রিল রাত নয়টা একটু পরে পানি পথে সন্ত্রাসীদের গমনাগমন রাস্তায় ফাঁদ পাতে সেনাবাহিনীর অভিযান দলটি। কাপ্তাই হ্রদে সাধারন জেলেদের কাছ থেকে চাঁদা আদায়কালে ইউপিডিএফ মূল প্রসিত গ্রুপের সশস্ত্র শাখার সাথে সেনাবাহিনীর বন্দুকযুদ্ধ সংঘঠিত হয়েছে। ৬ এপ্রিল শনিবার রাত সাড়ে ৯টা ২০ হতে ৯টা ৪০ পর্যন্ত এই বন্দুকযুদ্ধ স্থায়ী হয়। লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুঁড়তে শুরু করে। সেনাবাহিনীও পাল্টা জবাব দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলি বিনিময় হয়।

এসময় সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাঁপিয়ে পালাবার চেষ্টা করলেও ঘটনাস্থল থেকে ১টি এসএমসি ও ৪টি বন্দুক এবং একজন আহতসহ মোট তিনজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা(৩০) মঙ্গল কান্তি চাকমা(৩৫) ও নরেশ চাকমা(১৯)

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশী কার্যক্রম অব্যাহত রয়েছে গ্রেফতারকৃতরা ১৮ মার্চের হত্যাকান্ডের সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান অফির্সাস ইনচার্জ।

মতামত

x