Home / বান্দরবান / বান্দরবান পৌরসভার সাবেক কমিশনার চথোয়াই মং মারমা’কে জেএসএস কর্তৃক অপহরণের অভিযোগ

বান্দরবান পৌরসভার সাবেক কমিশনার চথোয়াই মং মারমা’কে জেএসএস কর্তৃক অপহরণের অভিযোগ

||মোঃ রুবেল হোসেন||

বান্দরবান প্রতিনিধি

হিল নিউজ বিডি.কম- পার্বত্য বান্দরবান সদর উপজেলার উজিহেডম্যান পাড়া থেকে বান্দরবান পৌরসভার ৫ নং ওয়ার্ডের সাবেক কমিশনার চথোয়াই মং মারমাকে অপহরণ করেছে পার্বত্য চুক্তি পক্ষ জেএসএস সন্তু লারমার সসস্ত্র সন্ত্রাসীরা এমনই অভিযোগ করেছে আওয়ামীলীগ । বুধবার ২২মে রাত ৮-৪৫ মিনিটের দিকে উজিহ্যাডম্যান পাড়ার বাগান বাড়ি থেকে তাকে অপহরণ করে নিয়ে যায়। এই ঘটনার পর থেকে পার্বত্য বান্দরবান জেলার উপজাতীয় জনগোষ্ঠীর মারমা সম্প্রদায়ের আওয়ামীলীগের নেতারা অপহরণ ও হত্যা কান্ডের আতঙ্কে রয়েছে।

এদিকে এই অপহরণের প্রতিবাদে রাত সাড়ে দশটার দিকে বান্দরবান জেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা শহরের বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মঞ্চে এসে শেষ হয়।

স্থানীয় সূত্র মতে জানা যায়, মায়ানমারের দলছুট সশস্ত্র আরাকান লিবারেশন আর্মি স্থানীয় নাম মগ লিবারেশন পার্টি কে কিছু উপজাতীয় মারমা সম্প্রদায়ের নেতাকর্মী সাপোর্ট দিয়ে এসেছে গোপনে ও প্রকাশ্যে এমনটা সন্দেহ জেএসএস সন্তু লারমা গ্রুপের। এরই কারণেই উপজাতীয় মারমা সম্প্রদায়ের আওয়ামীলীগের নেতাদের উপর ক্ষিপ্ত হয়ে টার্গেট করে হত্যা ও অপহরণ করার মিশনে নেমেছে জেএসএস তথাকথিত (শান্তিবাহিনী)

মতামত

x