Home / top / খাগড়াছড়ি মানিকছড়িতে সেনাবাহিনীর উপর উপজাতি সন্ত্রাসীদের হামলা।

খাগড়াছড়ি মানিকছড়িতে সেনাবাহিনীর উপর উপজাতি সন্ত্রাসীদের হামলা।

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যখ্যাত কুমারী, বটটিলা, নতুনপাড়া, মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতি সন্ত্রাসী ও সেনাবাহিনীর মধ্য দেড় ঘন্টাব্যাপি বন্দুকযুদ্ধ চলছে। এতে লক্ষ্ণীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. আনিসুর রহমান গুলিবিদ্ধ।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যখ্যাত কুমারী, বটটিলা, নতুনপাড়া, মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতি সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থা টেঁর পেয়ে বাংলাদেশ সেনাবাহিনী লক্ষ্ণীছড়ি জোনের সেনা সদস্যরা ২৫ সেপ্টেম্বর বিকালে ওই এলাকাটি ঘিরে ফেলে।

সন্ত্রাসীরা সেনাবাহিনীর অবস্থান নিশ্চিত হয়ে বিকাল ৫.১৫ মিনিট থেকে সেনাবাহিনীকে লক্ষ্য করে এলোপাতারী গুলিবর্ষণ করতে থাকলে সেনাবাহিনীর সদস্যরাও পাল্টাগুলি চালায়। সন্ধ্যা ৬টা পর্যন্ত গোলাগুলি অব্যাহত ছিল।

এ ঘটনায় লক্ষ্ণী ছড়ি জোনের উপ-অধিনায়ক মো. আনিসুর রহমানকে গুলিবিদ্ধ অবস্থায় সন্ধ্যা ৬.৫০ মিনিটে তাকে মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। তার পায়ে গুলি লেগেছে। এসময় নিরাপত্তা বাহিনী এক উপজাতি সন্ত্রাসী সদস্যকে পেটে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে। তার কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত সন্ত্রাসী গোষ্ঠী সেনাবাহিনী সহ সাধারণ পাহাড়ি-বাঙ্গালীর হামলা চালিয়ে সন্ত্রাসী তৎপরতায় লিপ্ত রয়েছে।

মতামত

x