মো. ইফরান হোসাইন সুমন নামের এক দপ্তরির নিকট জিম্মি হয়ে পড়েছে স্কুলটির শিক্ষক-শিক্ষার্থীরা। স্কুলে কাজের কথা বললেই সে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ভয়ানক বাজে আচরণ শুরু করে। শিক্ষিকাদের লাঞ্ছিত করার হুমকি দেয়। স্কুলে শিক্ষকদের চেয়ারে বসে মোবাইল নিয়ে ব্যস্ত থাকা যেন তার প্রধান কাজ।

গত ৯ সেপ্টেম্বর তাকে স্কুলের কাজের কথা বলা হলে প্রধান শিক্ষকের উপস্থিতিতেই বিদ্যালয়ের অফিস কক্ষে ভাঙচুর শুরু করে দফতরি সুমন। সমান্তরালে চলতে থাকে অশ্লীল ভাষায় শিক্ষক-শিক্ষিকাদের বাজে ভাষায় গালমন্দ করা। এক পর্যায়ে প্রধান শিক্ষকের টেবিলের কাচ ভেঙে, ভাঙা কাচের টুকরা নিয়ে শিক্ষকদের উপর হামলা চালাতে উদ্যত হয়। ফোনে স্কুলে ডেকে আনে বহিরাগত এক বখাটেকে। পরিস্থিতি এমন পর্যায়ে দাঁড়িয়েছে যে, রীতিমতো দফতরি আতঙ্কে ভুগছেন শিক্ষক-শিক্ষিকারা। এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।

অভিযোগে বলা হয়, দপ্তরি সুমন স্কুলে শিক্ষকদের ব্যক্তিগত আলাপচারিতা অডিও-ভিডিও করে বাইরে প্রচার করে কুৎসা রটায়। শিক্ষার্থীদের শাসিয়ে তাদের কাছ থেকে শিক্ষকদের ব্যক্তিগত আলাপচারিতা সম্পর্কে জানতে চায়। শিক্ষার্থীদের দিয়ে স্কুল ঝাড়ু এমনকি স্কুলের টয়লেট পর্যন্ত পরিষ্কার করায়। শিক্ষকদের শুনিয়ে বলতে থাকে, এটা আমার স্কুল, আমার এলাকা, আমার ওয়ার্ড। এখানে চাকরি করতে হলে আমার কথা মেনে চলতে হবে।

শিক্ষকদের অভিযোগ, দপ্তরী কাম প্রহরী সুমন যাবতীয় বিষয়ে তাদের রীতিমতো জেরা করে। রাতে এসে বিদ্যালয় পাহারা দিতে বলে। তার সামগ্রিক কার্যকলাপে শিক্ষকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এসব অভিযোগের ব্যাপারে কথা হয় অভিযুক্ত দফতরি মো. ইফরান হোসাইন সুমনের সঙ্গে। এই প্রতিবেদকের সঙ্গে আলাপচারিতায় নিজের বিরুদ্ধে আনা অভিযোগ পুরোপুরি অস্বীকার করেন। জেলা প্রশাসকের কাছে তার বিরুদ্ধে আটজন শিক্ষকের লিখিত অভিযোগকে তিনি পরিকল্পিত ও ভিত্তিহীন বলে দাবি করেন।