বাঘাইছড়িতে ইউপি মেম্বার সমর বিজয় চাকমাকে হত্যার তীব্র নিন্দা ও হত্যাকারীদেরকে দ্রুত গ্রেপ্তারের দাবী জানিয়েছে-পিসিএনপি।

0

||প্রেস বিজ্ঞপ্তি||

বাঘাইছড়ি উপজেলা পরিষদের পিআইও অফিসে অফিস চলাকালীন সময়ে কক্ষে প্রবেশ করে রুপকারী ইউনিয়ন পরিষদের সদস্য সমর বিজয় চাকমাকে ব্রাশফায়ার করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া এবং মহাসচিব আলমগীর কবির।
সংগঠনটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান হোসাইন এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়, এতে বলা হয় বুধবার (২৪ ফেব্রুয়ারি ২০২১) বেলা পৌনে একটায় এই ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষ জেএসএস সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীরা।

রাঙামাটির বাঘাইছড়িতে প্রকাশ্য দিবালোকে সরকারি অফিসের ভেতরেই ব্রাশফায়ার করে সমর বিজয় চাকমা (৪০)কে হত্যা করা হয়,সমর বিজয় চাকমা বাঘাইছড়ির রূপকারি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি মেম্বার ছিলেন।
নিহত সমর বিজয় চাকমা জেএসএস এমএন লারমা (সংস্কার) দলের বাঘাইছড়ি থানা কমিটির স্কুল বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন বলে জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রক্তের হোলিখেলায় মেতে উঠেছে ৩০ হাজার বাংগালীর খুনী সন্তু লারমা, এখন তার স্ব-জাতিরাও খুনী সন্তু লারমা ও প্রসিদ খিসার দল ইউপিডিএফ ও জেএসএস এর নিকট নিরাপদ নয়, অতিসত্বর খুনের দায়ে খুনী সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণ ও তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসি কার্যকর করতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন সংগঠনের নেতারা।

সংগঠনটি আরো জানায়, হত্যাকারী উপজাতি সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি ও তিন পার্বত্য জেলা কমিটি পৃথক পৃথকভাবে বিক্ষোভ ও মানববন্ধন করবে। আগামীকাল (বৃহস্পতিবার) ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রিঃ কেন্দ্রীয় ও তিন পার্বত্য জেলায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More