খাগড়াছড়িতে ইউপিডিএফ মূল ও ইউপিডিএফ গণতান্ত্রিক এর মধ্যে ঘন্টা ব্যাপী বন্দুকযুদ্ধ: নিহত ১

0

সকাল পাঁচটার দিকে মাটিরাঙ্গা উপজেলার ইউনিয়নের তানাক্কা পাড়া বিজিবি ক্যাম্পের পাশে ইউপিডিএফ (মুল) ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর মধ্যে ঘন্টা ব্যাপী এক বন্দুকযুদ্ধ সংঘটিত হয়। খবর পেয়ে যামিনী পাড়া বিজিবি জোন কমান্ডারের নেতৃত্বে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছে। বিজিবির উপস্থিতি টের পেয়ে উভয় সন্ত্রাসী দল পালিয়ে যায়। বিজিবি ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি একে-২২ রাইফেলসহ একজন সন্ত্রাসীর মৃতদেহ উদ্ধার করে এবং গুলিবিদ্ধ অবস্থায় আরেক সন্ত্রাসীর পালিয়ে যাওয়ার আলামত দেখতে পায়।
গুলিবিদ্ধ সন্ত্রাসীর নাম ওদুদ ত্রিপুরা (২৭), পিতা- সুনেল চাকমা, মাতা শান্তি রাণী ত্রিপুরা। নিহত সন্ত্রাসী সুকুমার ত্রিপুরা কারবারি পাড়া, ৫ নং ওয়ার্ড,১ নং তাইনদং ইউনিয়ন, উপজেলা মাটিরাঙ্গা, জেলা খাগড়াছড়ি পার্বত্য জেলার বাসিন্দা। তিনি ইউপিডিএফ মূল দলের সাথে জড়িত। তার বিরুদ্ধে স্থানীয়ভাবে দীর্ঘদিন বাঙ্গালীদের চাষাবাদে বাধা দেয়া, চাঁদা দিতে বাধ্য করা, কচু বাগান কেটে ফেলাসহ নানা অভিযোগ ছিল।

বিজিবি ঘটনাস্থলে আরো তল্লাশি চালিয়ে একটি একে-২২ রাইফেল দুইটি মগ একটি মোবাইল ফোন একটি চাঁদা আদায় রশিদ বই ৩ রাউন্ড একে-২২ রাইফেলের গুলি, দুইটি ম্যাগজিন, ২১ রাউন্ড গুলির খোসা একটি হাতব্যাগ, একটি হিল উইমেন্স ফেডারেশনের ব্যানার উদ্ধার করা হয়েছে। স্থানীয় পুলিশ এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা গিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More