অবৈধ পথে সন্ত্রাসীদের সহযোগীতায় রিজার্ভ ধবংস করছে কাঠ চোরাকারবারিরা।

0

অবৈধ পথে সন্ত্রাসীদের সহযোগীতায় রিজার্ভ ধবংস করছে কাঠ চোরাকারবারিরা- গুজব ছড়াচ্ছে বিজিবির বিরুদ্ধে।

জানায় রাঙ্গামাটির লংগদু উপজেলার দুর্গম এলাকার কাচালং নদীর পূর্ব পাড়ে শক্তিশালী স্থান গড়ে নিয়েছে জেএসএস সন্ত্রাসীরা, এদের অস্ত্রের সহযোগিতায় বন ভূমি ধবংস করে দিচ্ছে চোরা কারবারিরা।

গত কিছুদিন আগে উপজেলার চুরাখালি এলাকায় বিপুল পরিমাণ অবৈধ সেগুন কাঠ জমা হয়েছে জানতে পারে রাজনগর বিজিবি জোন।

স্থানীয় সুত্রে জানাযায়, খবর পেয়ে বিজিবি ঘটনা স্থলে যেতে চাইলে সন্ত্রাসীরা বিজিবি কে নানারকম হুমকি দামকি প্রদান করে। পরবর্তীতে বিজিবি সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে ঘটনা স্থলে যায় এবং বিপুল পরিমাণ সরকারী টেক্স ফাকি দেওয়া চোরাই সেগুন কাঠ জব্দ করে বনবিভাগের কাছে হস্তান্তর করে।

উক্ত বিষয়টিকে ভিন্ন দিকে ঘুরানোর চেষ্টা করছে সন্ত্রাসীরা। এতে করে ঐ উপজেলার শান্তি সম্প্রীতি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধিরা বলছে, যারা সরকারী টেক্স ফাকি দিয়ে চোরাই পথে বন উজাড় করে পাহাড়কে ধবংস করে দিচ্ছে এদের বিরুদ্ধে বিজিবির এই অভিযান যথাযথ। যারা এসব নিয়ে বিজিবির বিরুদ্ধে মিথ্যাচার করছে তারা সরকার ও দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এসকল সন্ত্রাসীদের আইনের আওতায় নিয়ে আসা জরুরী।

উল্লেখ্য ফার্মেট করা সকল প্রকার গাছ ব্যবসায়ীরা তাদের ব্যবসার কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে, এতে করে প্রশাসনের কোন প্রকার বাধা নেই, বরণ সরকারী টেক্স দিয়ে পাহাড় থেকে গাছ বাশ আনতে গেলে সন্ত্রাসীদের চাঁদা দিয়ে গাছ বাঁশ নিয়ে আসতে হয়, যা নিয়ন্ত্রণ করতে প্রশাসনের নিকট দাবী জানায় স্থানীয় ব্যবসায়ীরা।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More