বাকলাইপাড়া ও সুং সুং পাড়া সাব জোনের বিজয় মাসের আন্ত: পাড়া ফুটবল অনুষ্ঠিত।

0

বান্দরবান সেনা রিজিয়নের আয়োজনে ১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সার্বিক তত্ত্বাবধায়নে গত ২৩ ও ২৬ ডিসেম্বর খ্রিস্টাব্দ যথাক্রমে সুং সুং পাড়া ও বাকলাইপাড়া সাবজোন এ আন্ত: পাড়া ফুটবল প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ ) সকাল ১০ ঘটিকায় বাকলাই পাড়া ফুটবল মাঠে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই ফুটবল প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় প্রত্যেকটি পাড়াকে ১১টি করে ফুটবল খেলার জার্সি ও একটি ফুটবল প্রদান করা হয়।

বাকলাইপাড়া সাবজোন আন্ত: পাড়া ফুটবল প্রতিযোগিতায় সর্ব মোট ১৩টি দল অংশগ্রহণ করে। বাকলাই পাড়া, প্রাতা পাড়া, বাসিরাম পাড়া, কংলাইপাড়া, কাইথন পাড়া, শিমলম্বি পাড়া, শেরকর পাড়া, দোলাচরণ পাড়া, নয়াচরণ পাড়া, হানজরই পাড়া, ধোনারাম পাড়া, বল্লম পাড়া ও বঙ্কুপাড়া মিলে সর্ব মোট ১৩টি দল ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

বাকলাই পাড়া বনাম প্রাতা পাড়া ফুটবল দলের খেলার মধ্যে দিয়ে বাকলাইপাড়া সাব জোন আন্ত: পাড়া ফুটবল প্রতিযোগিতার শুভ সূচনা হয়েছে।

আন্ত:পাড়া ফুটবল প্রতিযোগিতার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাকলাই পাড়া সাব জোনের সাবজোন কমান্ডার মেজর মহেববুল্লাহ্ সাদী, পদাতিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নং থানচি সদরের চেয়ারম্যান অং প্রো ম্নো, ইউপি মেম্বার জীবন ত্রিপুরা, ও ইউপি মেম্বার কোয়াল কার বোম। এছাড়াও অত্র সাবজোনের অফিসার, জেসিও , সেনা সদস্যবৃন্দ ও বাকলাইপাড়া সাবজোন এর ক্রীড়া প্রেমী মানুষগন উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটি আরো প্রাণবন্ত করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, খেলার মাঠে আমাদের মধ্যে কোন প্রকার বৈষম্য নেই বরং আমরা সবাই খেলোয়াড়। ফুটবলের মাধ্যমে বিভেদ নয় বরং ঐক্য গড়ে তুলতে হবে। সকলকে একযোগে কাজ করে ফুটবলকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। ফুটবলের মাধ্যমে পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতি সুদৃঢ় করতে হবে।

তিনি বলেন, বর্তমান সময়ে গ্রাম গঞ্জে মাঠে-ঘাটে খেলাধুলা বিষয়টি বিলুপ্তির পথে। যে বয়সে তরুণ প্রজন্মদের মাঠে থাকার কথা সে বয়সে তারা অন্যথায় অপ্রয়োজনে সময় নষ্ট করে বিপথগামী হচ্ছে। খেলার মাঠ যেমন শারীরিক কাঠামো বজায় রাখার জন্য বিশেষ ভূমিকা পালন করে পাশাপাশি মনকে প্রফুল্ল রাখতেও সাহায্য করে।

খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক-যুবতী অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হতে পারে না তাই যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার মাঠে ফিরিয়ে নিতে হবে। তবেই জাতিকে কিছু দেয়া সম্ভব হবে। আজকের এই খেলার মধ্য দিয়ে আমরা সাম্যের গীত গিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই ।পাশাপাশি ভবিষ্যতে এধরনের খেলা চলমান রাখার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে ৩ নং থানচি সদর চেয়ারম্যান অং প্রো ম্নো বলেন, সেনাবাহিনীর বরাবরই দেশ ও দশের জন্য সর্বদা নিবেদিত প্রাণ। আজকের খেলার আয়োজন করায় ১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট কে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি বর্তমানের ন্যায় ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রমকে চলমান রাখার আহ্বান জানান।

এছাড়াও গত ২৩ ডিসেম্বর তারিখে সুং সুং পাড়া সাবজোনের আওতায় আন্ত: পাড়া ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উক্ত আন্ত:পাড়া ফুটবল প্রতিযোগিতার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুং সুং পাড়া সাব জোনের সাবজোন কমান্ডার ক্যাপ্টেন আফিফ আহমেদ, পদাতিক। এছাড়াও অত্র সাবজোনের অফিসার, জেসিও , সেনা সদস্যবৃন্দ সুং সুং পাড়া সাবজোন এর অন্তর্গত পাড়ার কারবারি বৃন্দ এবং ক্রীড়া প্রেমী মানুষগন উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানটি আরো প্রাণবন্ত করে।

উক্ত প্রতিযোগীতায় সুং সুং পাড়া, নতুন রোমানা পাড়া, পুরাতন রোমানা পাড়া, লুনথাওচি পাড়া, এমটিএস পাড়া, পাছিং পাড়া, দার্জিলিং পাড়া এবং যাদিবাই ও উদ্যমী যাদিবাই পাড়ার সমন্বিত দল মিলিয়ে ৯ পাড়ার মধ্য থেকে ৮টি দল অংশ নেয়। এসময় প্রতিযোগী পাড়ার মাঝে ৮টি ফুটবল, ৮ সেট জার্সি ও দুইটি ফুটবল নেট প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More