আঞ্চলিক সন্ত্রাসীদের গুলিতে বাঘাইছড়িতে বাঙ্গালী নিহত।

0

জানা যায় অদ্য- মঙ্গলবার (১৮ জুন) বাঘাইছড়ি বাঘাইহাট বাজারে ২ ঘটিকায় ইউপিডিএফ গণতান্ত্রিক কর্তৃক ইউপিডিএফ সমর্থিত কিছু ব্যক্তিকে মারধর করলে ইউপিডিএফ প্রসিত গ্রুপের নির্দেশে প্রায় এক হাজার নারী ইউপিডিএফ গণতান্ত্রিককে ঘেরাও করে। পরবর্তীতে ইউপিডিএফ গণতান্ত্রিক সদস্যরা একটি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিলে আবারও ঘেরাও করে। এই ঘটনায় দুই পক্ষের মধ্যে শতাধিক রাউন্ড গোলাগুলি বিনিময়ের ঘটনা ঘটে।

গুলিতে বাঙ্গালী পথচারী মোঃ নাঈম (৩৫) প্রকাশ (শান্তি এক্সপ্রেস সুপারভাইজার) গোসল করতে যাওয়ার পথিমধ্যে গুলিতে আহত হয়। প্রথমে তাকে উদ্ধার করে বাঘাইহাট সেনা জোন চিকিৎসা দিলে পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানে বিকাল ৪ ঘটিকার সময় মারা যায়।

নিহত বাঙ্গালী শান্তি এক্সপ্রেস সুপারভাইজার বাড়ি চট্টগ্রাম৷ সে গাড়ির সুপারভাইজার হিসেবে বাঘাইহাট যান। সেখানে গোসল করতে গেলে পথিমধ্যে আঞ্চলিক সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ হন।

সন্ত্রাসীদের আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে ঘটে যাওয়া সংঘর্ষে নিরিহ বাঙ্গালী তথা সমতল এলাকার বাঙ্গালী পথচারী কেন হত্যাকাণ্ডের শিকার হলো? এই বিষয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করেন। এবং এই ঘটনার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সন্ত্রাসীদের গুলিতে আরো দুই এলাকাবাসী আহত হয়েছে বলে জানা গেছে।
এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করলেও ঘটনাস্থলে সেনাবাহিনী ও পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ যে, বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে আঞ্চলিক সন্ত্রাসী দল ইউপিডিএফ প্রসিত মূল ও জেএসএস সংস্কার, ইউপিডিএফ গণতান্ত্রিক দুই সাপ্তাহব্যাপী বাঘাইছড়ি উত্তপ্ত করে রেখেছে৷ ইউপিডিএফ প্রসিত ও জেএসএস সংস্কার, দুইটি সন্ত্রাসী গ্রুপের সমর্থিত প্রার্থী রয়েছে বাঘাইছড়িতে। যার কারণে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বারবার পেছানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More