বান্দরবানে উপজাতি সন্ত্রাসী কর্তৃক ৩ নির্মাণ শ্রমিক অপহরণের অভিযোগ।

0

বান্দরবান-রাঙামাটি কাপ্তাই সড়কের নির্মাণাধীন ব্রিজ থেকে তিন শ্রমিককে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শ্রমিকদের মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করেছে উপজাতি সন্ত্রাসীরা। তবে, কারা বা কোন সংগঠন এই শ্রমিকদের ধরে নিয়ে গেছে সে সম্পর্কে জানা না গেলেও একটি সূত্রের সন্দেহের তীর জেএসএস সন্তু গ্রুপের দিকে।

গত বৃহস্পতিবার (২০ জুলাই ২০২৩ খ্রিঃ) রাত ১০টার দিকে শ্রমিকরা অপহরণ হন। শনিবার (২২ জুলাই) দুপুরে বিষয়টি জানাজানি হয়।

অপহৃতরা হলেন- কক্সবাজার চকরিয়া খুঁটাখালী এলাকার বাসিন্দা নুরুল ইসলামের ছেলে মো. রবিউল ইসলাম (২১), একই এলাকার বাসিন্দা মো. ইসমাইল হোসেন (২২) ও চকরিয়া উপজেলার ইমাম হোসেন (২১)।

ঠিকাদার নিজাম মিশু বলেন, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে বান্দরবান সদর উপজেলার ২ নম্বর কুহালং ইউনিয়নের বান্দরবান-রাঙামাটি কাপ্তাই সড়কের ডাকবাংলো পাশে সাধন বাবুর রাবার বাগান সংলগ্ন নির্মাণাধীন ব্রিজ থেকে নাম না জানা সন্ত্রাসীরা তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়।

ঠিকাদার ও স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবান থেকে রাঙ্গামাটি সড়কে ব্রিজ নির্মাণ কাজে ১৪ জন শ্রমিক নিয়োজিত ছিলেন। তারমধ্যে ১১জনকে শ্রমিকদের অস্থায়ী ছাউনিতে আটকে রেখে সবার মোবাইল ফোন ছিনিয়ে দেয় সন্ত্রাসীরা। পরে তারা তিন জন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। তাদের মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করা হয়। তবে কারা শ্রমিকদের অপহরণ করে নিয়ে গেছে তা এখনো জানা যায়নি। একটি সূত্র জানিয়েছে, যেহেতু এলাকাটি জেএসএস নিয়ন্ত্রিত সেহেতু অপহরণ জেএসএস কর্তৃক হতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে বান্দরবান পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, অপহরণের খবর শুনেছি। যাদের অপহরণ করা হয়েছে তাদের কাছে মোবাইল ফোন রয়েছে। সেই নাম্বার ট্র্যাকিং করে অপহরণকারীদের অবস্থান জানার চেষ্টা হচ্ছে।

“লোকমুখে শুনেছি ইসমাইল হোসেন নামে একজন ফিরে এসেছেন। তবে এটা আমরা এখনও নিশ্চিত হতে পারিনি”, যোগ করেন পুলিশ সুপার।

 

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More