মহালছড়িতে ইউপিডিএফ এর সহযোগিতায় বাঙ্গালীদের কাবিলিয়ত জায়গা দখল।

0

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের লেমুছড়ি বদানালা গ্রামে বাঙ্গালীদের কবিলিয়ত জমির উপর কয়েকটি চাকমা পরিবারকে জোরপূর্বক ঘর নির্মাণ করে দেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিত মূলদল। অত্র এলাকার ইউপিডিএফ এর কিছু দালাল এর সঙ্গে সম্পৃক্ত আছে বলে একাধিক সূত্রের তথ্য মতে জানা যায়। উপজাতি হতদরিদ্র পরিবার গুলোকে ব্যবহার করে পাহাড়ে সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামা সৃষ্টি করে ঘোলাপানিতে মাছ শিকার চেষ্টা করছে ইউপিডিএফ সন্ত্রাসীরা।

বাঙ্গালীদের কাবিলিয়ত জায়গা দখলের চেষ্টায় দীর্ঘদিন থেকে ইউপিডিএফ তৎপর। তারই ধারাবাহিকতায় ইউপিডিএফ লেমুছড়ি বদানালা গ্রামে বাঙ্গালীদের কবিলিয়ত জায়গার উপর ঘর নির্মাণ করেছে।

ইউপিডিএফ নিয়ন্ত্রিত নিবন্ধন বিহীন অনলাইন নিউজ পোর্টাল সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে। তারা বলছে সেনাবাহিনীর সহযোগিতায় বাঙ্গালীরা জায়গা দখল করেছে! তাদের কিছু বক্তব্য তুলে ধরা হলো- “গত ২১ জুলাই দুপুরে লেমুছড়ি এলাকার বাসিন্দা মো. আব্দুল লতিফ জয়সেন পাড়ায় নতুন স্থাপিত সেনা ক্যাম্প থেকে একদল সেনা সদস্যকে সাথে নিয়ে বদানালা এলাকায় গিয়ে পাহাড়িদের ভূমি বেদখল ও ঘরবাড়ি ভেঙে দেয়ার প্রচেষ্টা চালায়। তবে পাহাড়ি নারীদের শক্ত অবস্থানের কারণে তার সে চেষ্টা ব্যর্থ হয়।” ইউপিডিএফ সন্ত্রাসীদের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় পাহাড়ি-বাঙ্গালীদের সঙ্গে কথা বলে জানা গেছে উক্ত অভিযোগ সম্পূর্ণ ডাহামিথ্যে এবং অপপ্রচার। এখানে বাঙ্গালী ও সেনাবাহিনী কর্তৃক পাহাড়ি বা উপজাতিদের কোনপ্রকার ভূমি দখল কিংবা ঘরবাড়ি ভেঙে দেওয়া হয়নি। ইউপিডিএফ হতদরিদ্র চাকমা কিছু পরিবারকে ব্যবহার করে বাঙ্গালীদের জায়গা দখলের অংশ হিসেবে ঘর নির্মাণ করে। বাঙ্গালী আব্দুল লতিফ ঘর নির্মাণ করা চাকমাদের থেকে জানতে চান, তারা কেন ঘর নির্মাণ করেছে এবং তাদের কাছে এই জায়গার বৈধ কাগজপত্র আছে কীনা? “তখন জবাবে চাকমারা জানায়, তারা ইউপিডিএফ এর নির্দেশে ঘর নির্মাণ করতে বাধ্য হয়েছে। এখানে তাদের কিছু করার নেই। তারা পরিস্থিতির শিকার।”
এইটাই প্রকৃত ঘটনা। অথচ ইউপিডিএফ বাঙ্গালী ও সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যাচার করে বেড়াচ্ছে!

ইউপিডিএফ এর উস্কানিমূলক ও সম্প্রীতি বিনষ্টকারী Chtnews.com পোর্টালটি বন্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More