ইউপিডিএফ এর অবরোধের প্রভাব পড়েনি রাঙামাটি।

0

জনগণ ইউপিডিএফ সন্ত্রাসীদের সড়ক ও নৌপথ অবরোধ প্রত্যাখ্যান করে স্বাভাবিক কর্মকাণ্ড পরিচালনা করেছে। বান্দরবানে যৌথবাহিনী সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছে। উক্ত অভিযানের বিরুদ্ধে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিতমূল দল অদ্য বৃহস্পতিবার, (২৫এপ্রিল) অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয়।

সকাল থেকে ইউপিডিএফ সহযোগী অঙ্গসংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম অবরোধে নাশকতামূলক তৎপরতা চালাতে চেষ্টা করে। কয়েকটি জায়গাতে সড়কে প্রতিবান্ধকতার চেষ্টা করে। স্থানীয় জনসাধারণ এবং আইন- শৃঙ্খলা বাহিনী সজাগ হওয়ার পর তারা নাশকতা চালাতে ব্যর্থ হন।

রাঙ্গামাটি জেলা শহর, কাপ্তাই, রাজস্থলী, বিলাইছড়ি, বরকল, জুরাছড়ি, নানিয়ারচর, কাউখালী, বাঘাইছড়ি ও লংগদু কোথাও অবরোধের প্রভাব পড়েনি। যানচলাচল ও সাপ্তাহিক হাটবাজার ছিল অন্যান্য সময়ের মত স্বাভাবিক।

স্থানীয় পাহাড়ী- বাঙ্গালী ইউপিডিএফ এর অবরোধ ডাকের সমালোচনা করেছেন এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) যে তথাকথিত স্বায়ত্তশাসনের দাবির অন্তরালে আলাদা রাষ্ট্রের জন্য পাহাড়ে অস্থিতিশীলতা তৈরি করার চেষ্টা করছে সে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে ইউপিডিএফ কাজ করছে। কেএনএফ থেকে ব্যাংক ডাকাতির ভাগবাটোয়ারা ইউপিডিএফ পেয়েছে। তারই বহিঃপ্রকাশ ঘটাতে রাঙ্গামাটিতে অবরোধের ডাক দেন। তা জনগণ ঘৃণার সাথে প্রত্যাখ্যান করে।

সাধারণ মানুষ আঞ্চলিক সন্ত্রাসী সংগঠনগুলোর অধিকার বিষয়ক আন্দোলন তথা নাটক ভাঁওতাবাজি সম্পর্কে জেনে গেছে। তাই তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজি বন্ধে সজাগ হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More