নিজ জাতির কিছু লোকের ব্রেন ওয়াসে ব্যাংক ডাকাতি, ছিনতাই করে নিজেদের যুবকদের সন্ত্রাসের দিকে ঠেলে দিচ্ছে কেএনএফ।

0

একটি জাতি ধ্বংসের জন্য কিছু সুযোগ সন্ধানী মতলববাজ লোক সক্রিয় থাকে। কুকিভুক্ত বম জনগোষ্ঠীর ভেতর বাহিরে কিছু অংশ আছে তারা তাদের ব্যক্তিগত স্বার্থের জন্য জাতিকে ধ্বংসে নেমেছে৷ সম্প্রীতি সময়ে আলোচনায়-সমালোচনায় থাকা কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) যে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে তার সঙ্গে বর্ণিত লোকেরা জড়িত। তাদের ইন্ধন ও পরামর্শে কেএনএফ গঠিত হয়েছে। নিজ জাতির এই লোকদের ব্রেন ওয়াসে ব্যাংক ডাকাতি, ছিনতাই করে নিজেদের যুবকদের সন্ত্রাসের দিকে ঠেলে দিচ্ছে কেএনএফ। এটি বম জনগোষ্ঠীর অস্তিত্বের জন্য হুমকি।

৩টি ব্যাংক ডাকাতি এটি কোন সোজা ব্যাপার না! পুলিশ ও আনসার সদস্যের ১৪ টি অস্ত্র লুটপাট এবং নিরাপত্তা বাহিনীর ৬জনকে হত্যার পাশাপাশি অগণিত সাধারণ মানুষ হত্যা এবং চাঁদাবাজি, অপহরণ ও ছিনতাইয়ের ঘটনাসমূহ সাধারণ ক্ষমার অযোগ্য ঘটনা। এমন ঘৃণিত ঘটনাগুলো নিঃসন্দেহে জাতির ক্ষতিসাধনের ইঙ্গিত। সেসাথে রাষ্ট্রের সাথে বিশ্বাসঘাতকতার চরম ধৃষ্টতা৷

কেএনএফ এর সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে পুরো বম জাতি আজ ভুগছে নিরাপত্তাহীনতায়, গুম খুনের তাণ্ডবে জর্জরিত তারা। তাদের এই পরিস্থিতি সৃষ্টির পেছনে কেএনএফ সৃষ্টির কারিগররা সম্পৃক্ত। তারা জাতির এই পরিণতি দেখতে চেয়েছিল। এই সুবিধাবাদী এ মতলববাজ লোকদের কারণে জাতির ভবিষ্য শক্তির উৎস যুবকদের সন্ত্রাসের দিকে ঠেলে দিচ্ছে কেএনএফ। ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটপাট ও ছিনতাইয়ের মতো ঘটনা কোন সাধারণ ঘটনা নয়। এই ঘটনার কারণে বম জাতি তথা কুকি জনগোষ্ঠীর ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে৷ সারাদেশের মানুষ জানতে পেরেছে পাহাড়ের উপজাতিরা সভ্য মানুষ নয়। তাদের প্রতি যে সহজসরল তকমা ছিল তাও আজ উপরোক্ত ঘৃণিত ঘটনার কারণে প্রভাব ফেলেছে।

সারাদেশের মানুষ এখন উপজাতিদের প্রতি একটা ঘৃণা তৈরি হয়েছে কেএনএফ এর সাম্প্রতিক সময়ের বেপরোয়া সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে। উপজাতিদের উচিত কেএনএফ তথা তাদের পৃষ্ঠপোষকদের উক্ত ঘটনার জন্য মুখামুখি করা। সেসাথে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত যাতে মানুষ বুঝতে পারে কেএনএফ এর সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে উপজাতিরা জড়িত নয় এবং তার সমর্থক নয়।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More