রাঙ্গামাটি নানিয়ারচর ১৭ মাইল বাঙালিদের ঘরে ইউপিডিএফ সন্ত্রাসীদের আগুন।

0

||নিজেস্ব প্রতিনিধি, নানিয়ারচর||

রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বগাছড়িতে পূর্বের জমি বিরোধের জেরে ভাঙ্গা ঘরে আগুন দিয়েছে ইউপিডিএফ সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (০১লা এপ্রিল) সকাল ১১টায় উপজেলার বুড়িঘাট ১নং ওয়ার্ড বগাছড়ির ১৭ মাইল এলাকায় উপজাতি-বাঙালী বিরোধ চলমান মামলাধীন জমিতে মোঃ হাফিজ নামে এক বাঙালী পরিবারের (পুর্বে উপজাতি কর্তৃক ভাঙ্গা) ঘরে আগুন লাগিয়ে দিয়েছে ইউপিডিএফ সন্ত্রাসীরা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেন, নানিয়ারচর উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়, বগাছড়ির হাবিবুর রহমানের দখলভুক্ত উপজাতিদের সাথে মামলাধীন জমিতে এক বছর পূর্বে ভূমি বিরোধের জেরে ইউপিডিএফ মদদপুষ্ট লোকজন কর্তৃক ঘর ভাংচুরের ঘটনা ঘটে। এই নিয়ে পূর্বে দুই পক্ষের মধ্যে সহিংসতার রুপ নেয়। পরে প্রশাসন থেকে মামলা সুরাহা না হওয়া পর্যন্ত কেউ সেখানে কোন প্রকার স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু বৃহস্পতিবার আগুনের ঘটনা আবারও উপজাতি বাঙালীদের মনে আতঙ্ক বিরাজ করছে। এঘটনায় সকলকে পূর্বের অবস্থায় এবং কোন স্থাপনা বা বসত নির্মাণ করতে নিষেধ করা হয়।

এব্যাপারে নির্বাহী অফিসার জানান, গত বছর ভাংচুরের ঘটনায় তাদের উভয়কে মিমাংসা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। কে বা কারা আজ অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক নানিয়ারচরের এক নেতা জানান, ইউপিডিএফ সন্ত্রাসীরা বাঙালিদের ভূমি দখল করার জন্য উদ্দেশ্যপ্রণোদীত ভাবে আগুন দিয়েছে। যাতে ভবিষ্যতে ১৭ মাইল বাঙালিরা থাকতে না পারে। ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে এবং জনমতে আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে বাঙালিদের দখলীকৃত জায়গার ঘরে আগুন দিয়েছে। আগুনে ঘরের সবকিছু পুড়ে শেষ হয়ে যায়। মূলত বাঙালিদের এ ১৭ মাইল হতে উৎখাত করতে ইউপিডিএফ নানান ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের মদদপুষ্ট উপজাতিদের লেলিয়ে দিয়ে অপ্রতিকর ঘটনা ঘটনাতে তৎপর রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More