ইউপিডিএফ এর বৈরী আচরণ ক্ষমার অযোগ্য।

0

এদেশের জনগণ তথা রাষ্ট্র বরাবরই অন্যান্য জাতিগোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি উদার নীতি বজায় রেখেছে। এই উদার বা নমনীয় নীতিকে যদি ৮/১০ হাজার ইউপিডিএফ সদস্য দূর্বলতা মনে করেই ধৃষ্টতা প্রদর্শন করে, তার সমুচিত জবাব দিতে প্রস্তুত এদেশের ১৬ কোটি জনগণ। পার্বত্য চট্টগ্রাম আয়তনের দিক দিয়ে দেশের এক-দশমাংশ হলেও জনসংখ্যা বিবেচনায় অতি নগন্য। বাংলাদেশে ১৬ কোটি বাঙ্গালী আছে। বাঙ্গালীরা প্রতিপক্ষের আঘাত থেকে মাতৃভূমি রক্ষার অধিকার রাখে।

ইউপিডিএফ ১৯৯৭ সালের চুক্তির বিরোধিতা করে ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর আত্মপ্রকাশ করে। আত্মপ্রকাশ করার পর থেকে একের পর অরাজকতা তৈরি করে আসছে। সাধারণ মানুষদের বন্দুকের নলের ভয় দেখিয়ে চাঁদা আদায় করছে। কেউ চাঁদা দিতে অনীহা প্রকাশ করলে তাকে অপহরণ পূর্বক হত্যা করে মানব হত্যার পথ বেছে নিয়েছে। একটি সংগঠন জাতির অধিকারের দোহাই দিয়ে প্রতিষ্ঠিত হয়ে যদি চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে জাতিকে হত্যা করে তখন আর সে সংগঠন থেকে কল্যাণ আশা করা যায়না। এ ইউপিডিএফ একটি সন্ত্রাসবাদী সংগঠন এখন তা পার্বত্যবাসীর কাছে স্পষ্ট।

ইউপিডিএফ পার্বত্যবাসীর সাথে অন্যায় অবিচার করে থেমে থাকেনি তারা রাষ্ট্রের সাথে নিয়মিত বৈরী আচরণ করে যাচ্ছে। রাষ্ট্রকে হুমকি দিয়ে আসছে। তাদের এই হুমকির পরিপ্রেক্ষিতে অনুমেয় তারা পার্বত্য চট্টগ্রামে শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন বিরোধী। তারা চায় পার্বত্য চট্টগ্রামের মানুষদের তাদের দাসত্বের শিকলে আটকিয়ে রাখার জন্য এবং এ দেশের নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রামকে আলাদা করে একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য। এই মানসে তারা সশস্ত্র সংগ্রামের পাশাপাশি রাজনৈতিক অপকৌশল বেছে নিয়েছে।

ইউপিডিএফ যে রীতিমতো বাঙ্গালী ও রাষ্ট্রের সাথে গাদ্দারি করছে তা কোনভাবেই গ্রহণ যোগ্য হতে পারেনা। তাদের উগ্র ও সন্ত্রাসী মনমানসিকতা এবং বৈরী আচরণ কোনভাবেই ক্ষমার যোগ্যনা। তারা ক্ষমার অযোগ্য বৈরী আচরণ করছে। পার্বত্য চট্টগ্রামের মানুষদের রাষ্ট্র সম্পর্কে নেতিবাচক ধারণা দিচ্ছে৷ মিথ্যা ও বানোয়াট ইস্যু তৈরি করে স্বার্থ কায়েম করার ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে৷ তাদের এই চেষ্টা কখনো সফলতার মুখ দেখবে না। এদেশের ১৬ কোটি জনগণ প্রশাসনের সহযোগিতায় তাদের বিষদাঁত উপড়ে ফেলবে। সেদিন আর বেশি দূরে নয়।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More