বান্দরবানে যৌথবাহিনীর কম্বাইন্ড অপারেশন শুরু, অস্ত্রসহ আটক ২

0

||বান্দরবান প্রতিনিধি||

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী কুকি-চিন ন‍্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিরুদ্ধে যৌথবাহিনীর কম্বাইন্ড অপারেশন শুরু হয়েছে। এরইমধ‍্যে ২ টি অস্ত্র উদ্ধার ও কেএনএফ এর ২ সদস‍্যকে আটক করা হয়েছে। বান্দরবান পরিদর্শনে এসে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাংবাদিকদের এ সব তথ্য জানান।

রবিবার (৭ এপ্রিল) সকালে সেনাপ্রধান হেলিযোগে রুমা ও থানচি পরিদর্শন করেন। পরবর্তীতে বান্দরবান সেনানিবাসে সেনাসদস‍্যদের সাথে সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন এবং মনোবল শক্ত করে সফল অভিযান পরিচালনার আহবান করেন। মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, কেএনএফ তথা পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথবাহিনীর কম্বাইন্ড অপারেশন শুরু হয়েছে। ইতোমধ্যে যৌথবাহিনী ২ জন কেএনএফ সদস‍্যকে আটক করেছে এবং ২টি অস্ত্র উদ্ধার করেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যৌথ বাহিনীর অভিযান চলবে।

আটককৃতরা হলেন- সশস্ত্র গোষ্ঠী কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বম (৬১)। তাকে বান্দরবানের বাসা থেকে গ্রেফতার করা হয়। এ সময় রোয়াল লিন বম (৬) নামে আরো একজনকে গ্রেফতার করা হয়।
শনিবার দিবাগত ভোররাতে তাকে গ্রেফতার করা হয় বলে জানা যায়। তবে মোট ৫ জনকে আটকের কথা শুনা গেলেও গণমাধ্যমকে ২ জন আটক হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

তিনি আরও বলেন, গত ৩১ মার্চ বমদের স্টার সানডে উপলক্ষে রুমার সকল পাড়ায় সেনাবাহিনীর পক্ষ থেকে উপহার পাঠানো হয়েছিল, কিন্তু ২এপ্রিল তারা সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটালো। এছাড়াও শান্তি কমিটির সঙ্গে কেএনএফ’র শান্তি আলোচনা চলছিল। দুটি মুখোমুখি সংলাপ বৈঠকও অনুষ্ঠিত হয়েছে, তৃতীয় বৈঠকের আগেই তারা সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটালো।

সরকার তাদের বিশ্বাস করেছিল, কিন্তু কেএনএফ বিশ্বাস রাখেনি। তাই কম্বাইন্ড অপারেশন এবং গোয়েন্দা কার্যক্রমও চলছে। বিশেষকরে অপারেশনের সবগুলো কার্যক্রম দৃশ্যমান হবেনা, কিছু কার্যক্রম অদৃশ্যমান ভাবে চলবে, যা সাধারণ মানুষ দেখবেনা, কিন্তু সুফল ভোগ করবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমান, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাইনুর রহমান, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মেহেদি হাসানসহ বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধবতন কর্মকর্তা ও কর্মরত সেনা সদস‍্যগণ।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More