থানচিতে কৃষি ব্যাংক লুটে ব্যবহৃত গাড়ি জব্দ, বাঙ্গালী চালকসহ আটক ৪

0

||থানচি প্রতিনিধি||

পার্বত্য বান্দরবান জেলার থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতিতে ব্যবহৃত জীপের বাঙ্গালী চালকসহ আরো ৩ জনকে আটক করেছে পুলিশ। একই সাথে জীপ গাড়িটিও জব্দ করা হয়েছে।

বান্দরবান জেলা পুলিশের সূত্র জানায়, গতকাল ৭ এপ্রিল রবিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে থানচি সদরের টিএন্ডটি পাড়া থেকে ডাকাতির কাজে ব্যবহৃত সাদা রংয়ের জীপ (ঢাকা মেট্রো-ন-১১-৩০০৭) জব্দ করা হয়। সেখান থেকে জীপটির ড্রাইভার বাঙ্গালী কফিল উদ্দিন সাগরকে (৩০) আটক করা হয়। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এরপর ৭ এপ্রিল রাত ১১টার দিকে বান্দরবান সদর উপজেলার রেইচা চেক পোস্ট এলাকা থেকে রোয়াংছড়ি উপজেলার রনিন পাড়ার বাসিন্দা ভাননুন নুয়াম বম, থানচি উপজেলার সিমত্লাংপি পাড়ার বাসিন্দা জেমিনিউ বম ও আমে লনচেও বমকে আটক করা হয়েছে। তারা থানচির ব্যাংক ডাকাতি মামলার আসামী। তাদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে জানায় পুলিশ।

ব্যাংক ডাকাতি কাজে কেএনএফ বহনকারী গাড়ির ড্রাইভার বাঙ্গালী হওয়ার বিষয়টি দুঃখজনক! পার্বত্য বাঙ্গালীদের মধ্যে একটি অংশ সন্ত্রাসীদের সহযোগী হিসেবে কাজ করছে। বাঙ্গালীরা রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করা দুঃখজনক। পার্বত্য চট্টগ্রামের প্রায় প্রতিটি উপজেলায় বাঙ্গালীদের একটি অংশ প্রকাশ্যে বা গোপনে সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে বিভিন্নভাবে সহযোগিতা করে রাষ্ট্র ও বাঙ্গালীর ক্ষতিসাধন করে আসছে। গাড়ির চালক, কাঠ ব্যবসায়ী, ঠিকাদার, রাজমিস্ত্রী ও অন্যান্য পেশার কিছু বাঙ্গালী সন্ত্রাসীদের হয়ে প্রতিনিয়ত কাজ করছে। এসব বাঙ্গালী মীরজাফরদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়ার কারণে তাদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More