‘পার্বত্য চট্টগ্রাম’ ভেঙে মূল ভূখণ্ড থেকে আলাদা করার গভীর ষড়যন্ত্রের আলামত পাওয়া গেছে!

0

 

 

বাংলাদেশ তথা রাষ্ট্রের মূল ভূখণ্ড থেকে ‘পার্বত্য চট্টগ্রাম’ ভেঙে আলাদা একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করার পাঁয়তারা করছে পার্বত্য চট্টগ্রামের বিচ্ছিন্নতাবাদীসহ দেশ-বিদেশের ষড়যন্ত্রকারী মহল। ‘academia.edu’ নামের ম্যাগাজিন ওয়েবসাইটের বরাত দিয়ে জুম্মল্যান্ডের Academic Power ২২ পৃষ্ঠার PDF file এর ডকুমেন্ট প্রকাশ করেছে Ratan Chakma নামের একজন দেশদ্রোহী বিশ্বাসঘাতক। যা তৈরি করা হয় ২০১৯ সালের ৬ মার্চ। Ratan Chakam পার্বত্য চুক্তি বিরোধী সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ প্রসিত বিকাশ খীসার সাইবার গ্রুপের একজন সক্রিয় চেলা বলে পার্বত্য চুক্তি পক্ষ জেএসএস এমনই অভিযোগ করে ২০১৬ সালে।

জুম্মল্যান্ডের Academic Power তালিকার ডকুমেন্ট। পার্বত্য চট্টগ্রাম নিয়ে গভীর ষড়যন্ত্র সম্পর্কে বিস্তারিত রয়েছে ম্যাগাজিনের লিংককে…
https://www.academia.edu/38506095/

Government OF Republic Jumaland কল্পিত রাষ্ট্র গঠন নিয়ে তৈরি করা ২২ পৃষ্ঠার পাওয়ার ডকুমেন্ট পড়ে জানা যায় বাংলাদেশ ভেঙে আলাদা রাষ্ট্র গঠনের গভীর ষড়যন্ত্রের আভাস সম্পর্কে। আরো জানা যায়, স্বপ্নের জুম্মল্যান্ডের স্বঘোষিত স্বরাষ্ট্রমন্ত্রী দাবিকারী জেএসএস সন্তু গ্রুপের ভারত থেকে প্রধান অস্ত্র সরবরাহকারী তথা জেএসএস এর সহ-সভাপতি ‘করুণালংকার ভিক্ষু ওরুপে মনোগীত জুম্ম’ ও এই ২২ পৃষ্ঠায় তৈরি জুম্মাল্যান্ডের পাওয়ার ডকুমেন্টে রয়েছে।

ইতিপূর্বে ঘোষণা দিয়ে রেখেছে পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসী গোষ্ঠীসহ কতিপয় বৌদ্ধ ভিক্ষু Jummaland নামক রাষ্ট্র গঠন করার পরিকল্পনার ছকের কথা। ইন্দোনেশিয়ার পূর্ব তিমুর ও দক্ষিণ সুদানের মত অবিকল আলাদা রাষ্ট্র গঠন করার জন্য দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে। বাংলাদেশের আয়তনের এক-দশমাংশ নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রাম আজ নিরাপত্তার সংকটে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More